২৬ এপ্রিল ২০২৪ / ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ / সন্ধ্যা ৬:৪৩/ শুক্রবার
এপ্রিল ২৬, ২০২৪ ৬:৪৩ অপরাহ্ণ

রাজশাহী-কক্সবাজারে বিমান চালু শিগগিরই, যাওয়া যাবে সোয়া ১ ঘণ্টায়

     

শিগগিরই চালু হতে যাচ্ছে রাজশাহী থেকে কক্সবাজার রুটে বিমান চলাচল। খুব কম সময়ে কক্সবাজার সমুদ্র সৈকতে বেড়াতে যেতে পারবেন ভ্রমণ পিপাসুরা। ভ্রমণ পিপাসুদের বিমানে রাজশাহী থেকে কক্সবাজারের যেতে সময় লাগবে মাত্র ১ ঘণ্টা ১০ মিনিট।

 

জানা গেছে, অবকাশ যাপনে প্রিয়জনদের সঙ্গে বেড়াতে কক্সবাজার সমুদ্র সৈকতে যেতে মন চায় অনেকের। কিন্তু রাজশাহী থেকে সড়কপথে কক্সবাজারের দূরত্ব প্রায় ৬৪০ কিলোমিটার। তাই ইচ্ছা থাকলেও দীর্ঘ ১৪ থেকে ১৫ ঘণ্টা ট্রেন, বাস ও প্রাইভেটকারে ভ্রমণ করা অনেকের জন্য কষ্টকর হয়ে দাঁড়ায়। তাই রাজশাহী থেকে কক্সবাজার রুটে বিমান চলাচলের দাবি ছিল দীর্ঘদিনের।

অবশেষে পূরণ হতে যাচ্ছে রাজশাহীবাসীর দাবি। সম্প্রতি বাংলাদেশ আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ও রাজশাহী সিটি কর্পোরেশনের মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন বেসরকারি একটি বিমান কর্তৃপক্ষের সঙ্গে বিষয়টি নিয়ে ইতিবাচক আলোচনার পর এই সুখবর দেন। এতে উচ্ছ্বসিত ভ্রমণপিপাসুরা। 

এমন সিদ্ধান্ত পর্যটন খাতকে আরও বিকশিত করবে বলে আশা নগরবাসীর।
সেপ্টেম্বর অথবা অক্টোবর মাস থেকে সপ্তাহে একটি ফ্লাইট রাজশাহী থেকে কক্সবাজার যাওয়া আসার মধ্য দিয়ে এই রুটে বিমান চলাচল শুরু হবে জানান রাজশাহী সিটি কর্পোরেশনের মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন।
তিনি জানান, ইতিমধ্যে নভোএয়ার প্রাইভেট এয়ারলাইনসকে অনুরোধ করেছি। তারাও জানিয়েছে, এ ব্যাপারে তাদের সক্রিয় চিন্তা ভাবনা রয়েছে। আগামী সেপ্টেম্বর-অক্টোবর মাস থেকে এ রুটে তারা চলাচল শুরু করতে চায়।

About The Author

শেয়ার করুনঃ

Leave a Reply