২৯ এপ্রিল ২০২৪ / ১৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ / রাত ৪:১১/ সোমবার
এপ্রিল ২৯, ২০২৪ ৪:১১ পূর্বাহ্ণ

গাজীপুরে ‘বন্দুকযুদ্ধে’ ডাকাত নিহত

     

মুহাম্মদ আতিকুর রহমান 
গাজীপুরে পুলিশের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ মোঃ আফাজ উদ্দিন (৩৪) নামে এক ডাকাত নিহত হয়েছেন।

২৯ অক্টোবর রবিবার ভোরে গাজীপুর সিটি কর্পোরেশনের নলজানী ওয়ারলেস গেটে এলাকায় এ ঘটনা ঘটে। এ সময় ধাওয়া করে আরও দুই ডাকাতকে আটক করেছে পুলিশ।

নিহত মোঃ আফাজ উদ্দিন ময়মনসিংহের পাগলা থানার পাতাহার এলাকার গিয়াস উদ্দিন ওরফে গেসুর ছেলে। আটককৃত ডাকাতরা হলেন- ময়মনসিংহের ত্রিশাল থানার ধনাইমান গ্রামের আব্দুল কাদের ওরফে কালুর ছেলে সোহেল রানা রুবেল (৩০) ও একই জেলার পাগলা থানার গাতিপাড়া গ্রামের মন্তু ওরফে মন্তাজ বেপারীর ছেলে আলম আহমেদ আলমগীর (২২)।

জয়দেবপুর থানার অফিসার ইনচার্জ মোঃ আমিনুল ইসলাম জানান, ভোররাত সাড়ে ৩টার দিকে নলজানীর ওয়ারলেস গেইট সংলগ্ন বিটিসিএল (টিঅ্যান্ডটি) মোড় এলাকায় কয়েকজন অস্ত্রধারী ডাকাত ডাকাতির প্রস্তুতি নিচ্ছে এমন খবর পায় পুলিশ। পরে সেখানে টহল পুলিশ অভিযান চালায়। পুলিশের উপস্থিতি টের পেয়ে ডাকাতরা এলাপাতারি গুলি ছুড়তে থাকে। এ সময় পুলিশও রক্ষার্থে পাল্টা গুলি ছুড়ে। গোলাগুলির এক পর্যায়ে ডাকাত আফাজ গুলিবিদ্ধ হয়ে মৃত অবস্থায় ঘটনাস্থলে পড়ে থাকে। পুলিশ এ সময় ধাওয়া করে আলম ও রুবেলকে আটক করে এবং অন্য ৫/৭ জন ডাকাত দৌড়ে পালিয়ে যায়। দুই ডাকাতকে আটককালে ধস্তাধস্তিতে জয়দেবপুর থানার এসআই সাদেকুর রহমান ও কনস্টেবল মোঃ হযরত আলী আহত হন। পরে ঘটনাস্থল থেকে বিদেশি পিস্তল, এক রাউন্ড গুলি, একটি কিরিচ, ৪টি মুখোশ, প্লাসসহ ডাকাতির কিছু সরঞ্জামাদি উদ্ধার করা হয়। আহত দুই পুলিশ সদস্যকে হাসপাতালে প্রাথমিক চিকিৎসা দেয়া হয়েছে।

নিহত আফাজের লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য গাজীপুরের শহীদ তাজউদ্দীন আহমদ মেডিকেল কলেজ হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে।

তিনি আরও জানান, নিহত ডাকাত আফাজের বিরুদ্ধে গাজীপুরের শ্রীপুর, কাপাসিয়া এবং ময়মনসিংহের পাগলা, গফরগাঁও থানায় ১২টি ডাকাতি মামলা রয়েছে। আটককৃতরা আন্তঃজেলা ডাকাত দলের সদস্য বলে জানান তিনি।

About The Author

শেয়ার করুনঃ

Leave a Reply