২৯ এপ্রিল ২০২৪ / ১৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ / রাত ৩:৩৫/ সোমবার
এপ্রিল ২৯, ২০২৪ ৩:৩৫ পূর্বাহ্ণ

১১তম মৃত্যুবার্ষিকীর স্মরণালোচনায় বক্তারা রাজনীতিকে জনমানুষের কল্যাণে পৌঁছে দিয়েছেন জননেতা আখতারুজ্জামান চৌধুরী

     

 

চট্টগ্রাম সাহিত্য পাঠচক্রের উদ্যোগে বাংলাদোশ আওয়ামীলীগের সাবেক প্রেসিডিয়াম সদস্য, দক্ষিণ জেলা আওয়ামীলীগের সাবেক সভাপতি, এফবিসিসিআই ও চট্টগ্রাম চেম্বারের সাবেক সভাপতি সাবেক সাংসদ জননেতা আখতারুজ্জামান চৌধুরী বাবুর ১১তম মৃত্যুবার্ষিকী স্মরণ আলোচনা ও শিক্ষাবৃত্তি প্রদান ৭ নভেম্বর সন্ধ্যায় সংগঠনের অস্থায়ী কার্যালয়ে অনুষ্ঠিত হয়।

সংগঠনের সভাপতি বাবুল কান্তি দাশের সভাপতিত্বে এতে প্রধান আলোচক ছিলেন বীর মুক্তিযোদ্ধা নিলরতন দাশ গুপ্ত। সংগঠনের সাধারণ সম্পাদক আসিফ ইকবালের পরিচালনায় এতে আলোচনায় অংশনেন রাজনীতিবিদ ভানুরঞ্জণ চক্রবর্তী, দোহাজারী ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান আবদুল্লাহ আল নোমান বেগ, বীর মুক্তিযোদ্ধা মোঃ শফি, দক্ষিণ জেলা মৎস্যজীবী লীগের সহ সভাপতি লায়ন সুজিত কুমার দাশ, রাজনীতিবিদ স্বপন সেন, আবৃত্তিশিল্পী সোমা মুৎসুদ্দী, সঙ্গীতশিল্পী অচিন্ত্য কুমার দাশ, শিক্ষক বিজয় শংকর চৌধুরী, সঙ্গীতা চৌধুরী, সাবিহা সুলতান রক্সি, নিলয় দে, জাফর আলম, সবুজ চৌধুরী রকি, মোঃ তিতাস প্রমুখ।

সভায় বক্তারা বলেন আখতারুজ্জামান চৌধুরী বাবু বনেদী ও ধনাঢ্য পরিবারের সন্তান, একজন দেশ বরেণ্য শিল্পপতি, দেশের ব্যবসায়ী সংগঠনের সর্বোচ্চ শিখরে আরোহন করার পরও নিজেকে একজন বিশিষ্ট ব্যবসায়ী, শিল্পপতি হিসেবে পরিচয় দিতে স্বাচ্ছন্দ্যবোধ করতেন না, দেশের মানুষকে ভালবাসতেন বলে তিনি একজন রাজনীতিবিদ হিসেবে পরিচয় দিতে বেশি স্বাচ্ছন্দ্য বোধ করতেন। তাঁর কর্মময় জীবনের ব্যাপ্তি ছিল বিরাট বিশাল। বিশাল হৃদয়ের অধিকারী এই জননেতা সকল মানুষের বিপদে আপদে দরদি হৃদয় নিয়ে এগিয়ে আসতেন, সাহায্যের হাত বাড়িয়ে দিতেন। যার ব্রত ছিল মানব কল্যাণ, আল্লাহ মানুষকে শ্রেষ্ঠ করেছেন মানব কল্যাণের জন্যই। তিনি আমৃৃত্যু তাই করেছেন। দলের দুঃসময়ে প্রতিটি গণতান্ত্রিক আন্দোলন সংগ্রামে রাজপথে তার সরব উপস্থিতি প্রতিটি নেতাকর্মীর মাঝে প্রাণ সঞ্চার করত, দুর্দিনে সময়ের প্রয়োজনে তিনি কখনো নির্লিপ্ত থাকেনি।

About The Author

শেয়ার করুনঃ

Leave a Reply