বাংলাদেশ, সোমবার, ১৩ জুলাই, ২০২০, ২৯ আষাঢ়, ১৪২৭

আনোয়ারায় ছাত্রসেনার ইফতার ও দোয়া মাহফিল অনুষ্ঠিত

রামাদ্বান পূণ্যের বার্তা নিয়ে আসে। মুমিন হৃদয়ে ঈমানের আলো ছড়িয়ে দিতে বছর ঘুরে আসে মাহে রমজান। যাবতীয় কুমন্ত্রণা থেকে পরিশুদ্ধতা হাসিল করতে সিয়াম সাধনা করতে হয়। তাই আত্মশুদ্ধিই হচ্ছে রোযার মূল লক্ষ্য।
গতকাল শুক্রবার (৮ই মে)চট্টগ্রামের আনোয়ারা উপজেলার আওতাধীন ৯নং পরৈকোড়া ইউনিয়নে সামাজিক দূরত্ব বজায় রেখে বাংলাদেশ ইসলামী ছাত্রসেনা পরৈকোড়া ইউনিয়ন শাখার উদ্যোগে ওষখাইন দক্ষিণ পাড়া মাঠ সংলগ্নে মুহাম্মদ আছিফের সভাপতিত্বে, ও মুহাম্মদ কুতুব উদ্দীন (হৃদয়) সঞ্চলনায় ইফতার মাহফিল অনুষ্ঠিত হয়েছে।
উদ্বোধক হিসেবে উপস্থিত ছিলেন-বাংলাদেশ ইসলামী ফ্রন্ট ৯নং পরৈকোড়া ইউনিয়ন শাখার সাবেক সভাপতি মুহাম্মদ হাছান আলী,প্রধান অথিতি-ওষখাইন শাহ্ আলী রজা (রহঃ)আলিম মাদ্রাসার পরিচালক শাহজাদা মাওলানা আব্দুল কাদের চাঁদ মিয়া,
প্রধান বক্তা ছিলেন ছাত্রসেনা আনোয়ারা উপজেলা পূর্ব পরিষদের সহ সভপতি মুহাম্মদ শহীদুল ইসলাম
বিশেষ বক্তা ছিলেন ছাত্রসেনা ৯নং পরৈকোড়া ইউনিয়নের সাবেক সভাপতি মুহাম্মদ ইরফানুল হক ও কোতায়ালী থানার তথ্য প্রযুক্তি বিষয়ক সম্পাদক ফাহাদ বিন জামাল।
এতে আরো উপস্থিত ছিলেন-মৌলানা ইউনূছ, মাহবুবুল আলম,যুবনেতা জাহাঙ্গীর আলম,ছাত্রনেতা শাহনেওয়াজ,আমজাদ হোসেন,কুতুব উদ্দীন,মেহেরাজ,নঈম উদ্দীন,জসীম,,জাবেদ,সাকিব প্রমুখ।
বক্তরা বলেন-মাহে রমজানের রোজা মানুষের আত্মাকে ভোগবাদ মুক্ত পরিশুদ্ধ করে ব্যক্তি, পরিবার ও সমাজজীবনে অত্যন্ত সুশৃঙ্খলভাবে চলার শিক্ষা দেয়। হিংসা-বিদ্বেষ, হানাহানি ও আত্ম-অহংকারবোধ ভুলে গিয়ে সুখী, সুন্দর ও সমৃদ্ধিশালী সমাজ প্রতিষ্ঠার মাসই হলো মাহে রমজান। উম্মতে মুহাম্মদীর নৈতিক চরিত্র উন্নত করে সাহাবায়ে কিরামের মতো আদর্শ জীবন গঠন করার প্রশিক্ষণ এ মাসেই গ্রহণ করতে হয়।

শেয়ার করুনঃ

আরো খবর

Leave a Reply