২৭ এপ্রিল ২০২৪ / ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ / বিকাল ৩:৪৯/ শনিবার
এপ্রিল ২৭, ২০২৪ ৩:৪৯ অপরাহ্ণ

বেড়িবাঁধ নিয়ে অনিয়ম-দুর্নীতি সহ্য করা হবে না : ওয়াসিকা

     

আনোয়ারা প্রতিনিধি

অর্থ প্রতিমন্ত্রী ওয়াসিকা আয়শা খান বলেছেন, সরকারি বরাদ্দকৃত অর্থ জনগণের কাজে আসতে হবে। এখানে কোনো ধরণের দুর্নীতি যেন না হয়। সঠিক বাস্তবায়ন যেন হয়। উপকূলীয় বেড়িবাঁধ নিয়ে কোনো অনিয়ম দুর্নীতি সহ্য করা হবে না।

২৩ মার্চ শনিবার আনোয়ারা উপজেলায় ৫৭৭ কোটি টাকা ব্যয়ে উপকূলীয় বেড়িবাঁধ নির্মাণ ও পারকি সমুদ্র সৈকতে ৭১ কোটি টাকা ব্যয়ে পর্যটন কমপ্লেক্সের কাজ পরিদর্শন শেষে তিনি একথা বলেন।

তিনি বলেন, ২০১৬ সালে উপকূলীয় বেড়িবাঁধের কাজ শুরু হলেও এখনো কাজ শেষ না হওয়াটা সন্দেহজনক। অর্থ যা ছাড় হয়, সে অনুপাতে কাজ হয় না। পাউবোর ত্রুটি, ঠিকাদারের ত্রুটি এসব অভিযোগ শুনতে হচ্ছে যা ভালো লাগে না। সরকারের অর্থ ছাড় হচ্ছে-ব্যয় হচ্ছে, কিন্তু এত বছরে কাজ শেষ হয়নি। সরকারি অর্থ উত্তোলন করে ফেলেছেন, কিন্তু কাজ হয়নি কেন? বর্ষা মৌসুমের আগেই জিও ব্যাগ দিয়ে ভাঙন ঠেকাতে হবে। এলাকার মানুষের ভালোমন্দ আমাকে আগে দেখতে হবে। শেখ হাসিনা সরকার দেশ ও মানুষের জন্য কাজ করে যাচ্ছেন। মাননীয় প্রধানমন্ত্রীর স্বপ্ন বাস্তবায়নে আমাদের ঐক্যবদ্ধভাবে কাজ করতে হবে। মানুষের কোনো ধরণের সমস্যা যেন না হয়। সেদিকেও নজর রাখতে হবে। মানুষ শান্তিতে থাকবে এটাই প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশ।

এ সময় চট্টগ্রাম জেলা প্রশাসক আবুল বাসার মোহাম্মদ ফখরুজ্জামান, ইউএনও ইশতিয়াক ইমন, সহকারী কমিশনার (ভূমি) আবদুল্লাহ আল মুমিন, জেলা আওয়ামী লীগের সহসভাপতি আবু কালাম চৌধুরী, উপজেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি কাজী মোজাম্মেল হক, বিএমএ সাবেক সাধারণ সম্পাদক ডা. নাসির উদ্দিন মাহমুদ, পূর্ব বাংলা পত্রিকার সম্পাদক এম. আলী হোসেন, জেলা পরিষদের সদস্য ইঞ্জিনিয়ার ইসলাম আহমেদ, আওয়ামী লীগের সাবেক সাংগঠনিক সম্পাদক  আবুল বশর, নাজিম উদ্দিন সুজন, সাবেক  চেয়ারম্যান নাজিম উদ্দিন, চেয়ারম্যান জাহাঙ্গীর আলম, আওয়ামী লীগ নেতা এইচ এম নজরুল ইসলাম, মুক্তিযোদ্ধা ইউসুফ, কন্ট্রাক্টর মোহাম্মদ লোকমান, মোহাম্মদ ওসমান, আলমগীর চৌধুরী প্রমূখ উপস্থিত ছিলেন।

এর আগে উপজেলার হাইলধরে আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য আখতারুজ্জামান চৌধুরী বাবু ও দক্ষিণ জেলা আওয়ামী লীগের সাবেক ভারপ্রাপ্ত সভাপতি এম. ইদ্রিছ বি কমের কবরে ফুল দিয়ে  শ্রদ্ধা জানান ও প্রয়াত নেতাদের মাগফেরাত কামনা করেন।কবর জেয়ারতের পর তিনি গুজরা অগ্নি দূর্গত লোকজন ও বাড়ী দেখতে যান ও তাদেরকে অনুদানের চেক হস্তান্তর করেন।

About The Author

শেয়ার করুনঃ

Leave a Reply