বাংলাদেশ, শুক্রবার, ২৩শে আগস্ট, ২০১৯ ইং, ৮ই ভাদ্র, ১৪২৬ বঙ্গাব্দ

খাগড়াছড়িতে সপ্তাহব্যাপী বৃক্ষমেলা ও ফল প্রদর্শনী শুরু

 

খাগড়াছড়ি,প্রতিনিধি॥ “শিক্ষায় বন প্রতিবেশ আধুনিক বাংলাদেশ”, “পরিকল্পিত ফল চাষ যোগাবে পুষ্টি সম্মত খাবার” এই প্রতিপাদ্যকে সামনে রেখে খাগড়াছড়িতে বৃক্ষরোপণ অভিযান, বৃক্ষমেলা ও ফল প্রদর্শনী শুরু হয়েছে।

এ উপলক্ষে রোববার (২১ জুলাই) বন বিভাগ, কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের যৌথ আয়োজনে ও জেলা প্রশাসনের সহযোগিতায় বেলা সাড়ে ১১টার দিকে পৌর টাউন হল প্রাঙ্গণ থেকে একটি বর্ণাঢ্য র‌্যালি বের করা হয়। র‌্যালিটি শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে অফির্সাস ক্লাব হলরুমে এসে শেষ হয়।

অফিসার্স ক্লাবে শুরু হওয়া বৃক্ষমেলা ও ফল প্রদর্শনীসহ শুরু হওয়া সপ্তাহব্যাপী এ আয়োজনের উদ্বোধন করেন, ভারত প্রত্যাগত শরণার্থী পূনর্বাসন বিষয়ক টাস্কফোর্সের চেয়ারম্যান কুজেন্দ্র লাল ত্রিপুরা এমপি। প্রদর্শনী চলবে ২৭ জুলাই পর্যন্ত। মেলায় ১৪টি স্টল বসেছে।

পরে,সেখানে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। সভায় খাগড়াছড়ি জেলা প্রশাসক মো: শহিদুল ইসলামের সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদের চেয়ারম্যান কংজরী চৌধুরী, অতিরিক্ত পুলিশ সুপার সালাহ উদ্দিন, খাগড়াছড়ি বন বিভাগের বিভাগীয় বন কর্মকতা মো: মিজানুর রহমান, কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপ- পরিচালক মো: মর্তুজা আলী প্রমুখ উপস্থিত ছিলেন।

এ সময় সফল বাগান মালিকদের সম্মাননা এবং প্রান্তিক কৃষকদের মধ্যে ফলজ গাছের চারা বিতরণ করেন প্রধান অতিথি এমপি কুজেন্দ্র লাল ত্রিপুরা।

আরো খবর

Leave a Reply