বাংলাদেশ, বুধবার, ২৪শে জুলাই, ২০১৯ ইং, ৯ই শ্রাবণ, ১৪২৬ বঙ্গাব্দ

বেনাপোল সীমান্তে ভারতীয় বিএসএফ’র গুলিতে বাংলাদেশী গরুর রাখাল আহত

বেনাপোল (যশোর) থেকে এম ওসমান, ২৭ জুন :

যশোরের বেনাপোল পোর্ট থানার পুটখালী সীমান্তে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী (বিএসএফ)’র গুলিতে মনিরুল ইসলাম (৩৮) নামে এক বাংলাদেশী গরুর রাখাল গুলিবিদ্ধ হয়েছে। বৃহস্পতিবার ভোরে ভারতে প্রবেশ কালে সে বিএসএফ’র গুলিতে আহত হয়। আহত যুবক বেনাপোল পোর্ট থানার পুটখালী গ্রামের গোলদার আলীর ছেলে।
পুটখালি বিজিবি জানান, বৃহস্পতিবার ভোরে পুটখালী সীমান্ত থেকে একদল গরু ব্যবসায়ি ভারতে প্রবেশকালে তাদের ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী (বিএসএফ) লক্ষ্য করে গুলি ছোড়ে। এসময় তাদের ছোড়া গুলিতে আহত হয় মনিরুল। তাকে উদ্ধার করে যশোর জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়েছে। মনিরুলের চাচা লিয়াকত হোসেন যশোর জেনারেল হাসপাতালে চিকিৎসার সত্যতা শিকার করেছেন।
বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) খুলনা-২১ ব্যাটালিয়নের অধিনায়ক ইমরান উল্লাহ সরকার পিবিজিএমএস বৃহষ্পতিবার বিকাল সাড়ে ৫টায় এক প্রেস বিজ্ঞপ্তিতে সাংবাদিকদের ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, মনিরুল নামে এক গরুর রাখাল ভারতীয় বিএসএফ এর গুলিতে আহত হয়েছেন। তিনি আরো জানান, পুটখালী বিওপির দায়িত্বপূর্ণ এলাকার সীমান্ত পিলার ১৭/৭ এস এর ১৩৪ আর পিলার এর নিকট দিয়ে গরু চোরাকারবারী মোঃ মনিরুল ইসলাম (৩৮) সহ ০৩ জন গরু চোরাকারবারী ভারতের অভ্যন্তরে আংড়াইল এলাকায় প্রবেশ করে। উক্ত চোরাকারবারীরা ভারত হতে ২ টি গরু নিয়ে বাংলাদেশে আসার চেষ্টা করলে আংড়াইল ক্যাম্পের বিএসএফ টহল দল অতর্কিত ঘটনাস্থলে হাজির হয় এবং তাদেরকে থামার সংকেত দিলে তারা পলায়নের চেষ্টা করে। পলায়নের পর চোরাকারবারীদের উপর বিএসএফ টহল দল ০১ রাউন্ড রাবার বুলেট ফায়ার করলে মোঃ মনিরুল ইসলাম পিঠে গুলিবিদ্ধ হয় এবং অন্য দুইজন পালিয়ে যায়। আহত মনিরুল ইসলাম নদী সাঁতরিয়ে বাংলাদেশে প্রবেশ করে সকালে তার স্বজনদের সহায়তায় যশোর সদর হাসপাতালে চিকিৎসার নিমিত্তে গমন করলে খুলনা ব্যাটালিয়ন (২১ বিজিবি) বিষয়টি অবহিত হয়। পরবর্তীতে খুলনা ব্যাটালিয়নের একটি টহল দল যশোর সদর হাসপাতালে আহত ব্যক্তির জবানবন্দি গ্রহণ করে এবং সেই মোতাবেক অবৈধভাবে সীমান্ত অতিক্রম করার দায়ে বেনাপোল পোর্ট থানায় মামলা দায়ের করে।

আরো খবর

Leave a Reply