৩০ এপ্রিল ২০২৪ / ১৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ / দুপুর ১:২৫/ মঙ্গলবার
এপ্রিল ৩০, ২০২৪ ১:২৫ অপরাহ্ণ

চাষী কল্যাণ সমিতি চট্টগ্রাম মহানগরী শাখার ইফতার মাহফিল সম্পন্ন তাকওয়া ভিত্তিক সমাজ প্রতিষ্ঠাই রমাজের মূল শিক্ষা

     

বাংলাদেশ চাষী কল্যাণ সমিতি চট্টগ্রাম মহানগরীর উদ্যোগে চাষী ও রোজাদারদের নিয়ে এক ইফতার মাহফিল বড়পুলস্থ স্থানীয় কার্যালয়ে আজ নগর সভাপতি মাষ্টার হুমায়ুন কবীরের সভাপতিত্বে অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বিশিষ্ট আলেমেদ্বীন হযরত মাওলানা মোজাফ্ফর আহমদ।
বিশেষ অতিথি ছিলেন বিশিষ্ট সমাজ সেবক ফয়েজ আহমদ, মো: হেলাল উদ্দিন। অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন নগর কমিটির সেক্রেটারী মুহাম্মদ শহীদুল ইসলাম, মাষ্টার আহমদ উল্লাহ, মুহাম্মদ রেজাউল করীম, মাওলানা ওয়ালী উর রহমান, হাফেজ হাবিবুর রহমান প্রমুখ।
ইফতার মাহফিলে প্রধান অতিথি মাওলানা মোজাফ্ফর আহমদ বলেন, রমজান আমাদের জন্য এক ঐতিহাসিক শিক্ষা নিয়ে প্রতি বছর হাজির হয়। রমজানের মূখ্য উদ্দেশ্য হচ্ছে তাকওয়া অর্জন করা। রমজান মাসে পবিত্র কোরআনে নাজিল হয়েছে। কোরআন নাজিলের সেই রাত্রিটি হচ্ছে লাইলাতুল কদর। আর এই লাইলাতুল কদর রমজান মাসেই নিহিত। লাইলাতুল কদর অত্যন্ত মর্যাদাপূর্ণ একটি রাত। এ রাতের গুরুত্ব ও তাৎপর্য অধিক।
সভাপতির বক্তব্যে মাষ্টার হুমায়ুন কবীর বলেন, পবিত্র মাহে রমজানের শেষ দশ রাত্রিতে লাইলাতুল কদর নিহিত রয়েছে। আমাদেরকে এ রজনীর সন্ধান করে নিতে হবে। তিনি আরো বলেন, রমজানের প্রভাবে সর্বত্র একটা ধর্মীয় আমেজ বিরাজ করছে। রোজার উদ্দেশ্য মানুষকে তাকওয়া অর্জন, নৈতিক মান সম্পন্ন মানুষ তৈরী করা। আদর্শ নাগরিক তৈরীতেও রমজানে গুরুত্ব অপরীসিম। আল্লাহর কাছে জবাব দিহিতার অনুভূতি জাগ্রত করে রমজান মাস। তিনি রমজানের শিক্ষায় উদ্ধুদ্ধ হয়ে চাষীদেরকে নৈতিক মান উন্নয়নে সচেষ্ট হওয়ার আহবান জানান।

About The Author

শেয়ার করুনঃ

অবৈধ ব্যাটারী রিকশা বন্ধ না করে প্যাডেল রিকশা বন্ধ করার গভীর ষড়যন্ত্র রুখে দিতে হবে চট্টগ্রাম মহানগরী রিক্সা মালিক চালক ঐক্য পরিষদের এক সভা আজ সন্ধ্যা ৭ টায় লালখান বাজারস্থ অস্থায়ী কার্যালয়ে সংগঠনের আহŸায়ক আব্দুল কাদের মজুমদারের সভাপতিত্বে ও সদস্য সচিব মুজিবুর রহমানের সঞ্চালনায় অনুষ্ঠিত হয়। সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সংগঠনের প্রধান উপদেষ্টা আমজাদ হোসেন হাজারী। প্রধান বক্তা ছিলেন সংগঠনের উপদেষ্টা বাবু টিটু মহাজন। বিশেষ অতিথি ছিলেন সংগঠনের উপদেষ্টা আব্দুল জাহেদ জসিম, রিকশা মালিক পরিষদের সভাপতি মুহাম্মদ খুরশিদ আলম। সভায় বক্তারা বলেন, প্রশাসন উচ্চ আদালতের রায়কে অমান্য করে অবৈধ ব্যাটারী চালিত রিকশা বন্ধ না করে প্যাডেল রিকশা বন্ধ করার যে পাঁয়তারা চালাচ্ছে তা আগামী দিনে চট্টগ্রাম মহানগরী থেকে রিকশা উচ্ছেদের এক গভীর ষড়যন্ত্র। তাই আগামী দিনে চট্টগ্রাম মহানগরীর রিকশা মালিকদের এক প্রতিনিধি সভার ডাক দিয়ে পরবর্তী আন্দোলনের কর্মসূচি গ্রহণ করে এ ধরণের ষড়যন্ত্রকে রুখে দিতে হবে। বক্তারা আরও বলেন, প্রশাসন উচ্চ আদালতের রায়কে অমান্য করে চট্টগ্রাম মহানগরীতে অবৈধ ব্যাটারী চালিত রিকশা চলাচলে পরোক্ষভাবে সহযোগিতা করছে। আগামীতে এধরণের কর্মকাÐ রুখে দিতে আমরা আবারও উচ্চ আদালতের শরণাপন্ন হতে বাধ্য হব। তাই সময় থাকতে এ ধরণের অবৈধ ব্যাটারী চালিত রিকশা বন্ধ করার জন্য প্রশাসনের নিকট উদাত্ত আহŸান জানাচ্ছি। সভায় আরও বক্তব্য রাখেন-মহানগরী রিকশা মালিক পরিষদের সিনিয়র সহ-সাধারণ সম্পাদক মিজানুর রহমান মোস্তফা, সাংগঠনিক সম্পাদক তসলিম কোম্পানী, মোঃ করিম কোম্পানী, মোখলেচুর রহমান, সিটি রিকশা মালিক পরিষদের সদস্য মোঃ সোহাগ, মোঃ মহিবুল্লাহ, লিটন দাশ, মুহাম্মদ সোলায়মান প্রমুখ। অবৈধ ব্যাটারী রিকশা বন্ধ না করে প্যাডেল রিকশা বন্ধ করার গভীর ষড়যন্ত্র রুখে দিতে হবে চট্টগ্রাম মহানগরী রিক্সা মালিক চালক ঐক্য পরিষদের এক সভা আজ সন্ধ্যা ৭ টায় লালখান বাজারস্থ অস্থায়ী কার্যালয়ে সংগঠনের আহŸায়ক আব্দুল কাদের মজুমদারের সভাপতিত্বে ও সদস্য সচিব মুজিবুর রহমানের সঞ্চালনায় অনুষ্ঠিত হয়। সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সংগঠনের প্রধান উপদেষ্টা আমজাদ হোসেন হাজারী। প্রধান বক্তা ছিলেন সংগঠনের উপদেষ্টা বাবু টিটু মহাজন। বিশেষ অতিথি ছিলেন সংগঠনের উপদেষ্টা আব্দুল জাহেদ জসিম, রিকশা মালিক পরিষদের সভাপতি মুহাম্মদ খুরশিদ আলম। সভায় বক্তারা বলেন, প্রশাসন উচ্চ আদালতের রায়কে অমান্য করে অবৈধ ব্যাটারী চালিত রিকশা বন্ধ না করে প্যাডেল রিকশা বন্ধ করার যে পাঁয়তারা চালাচ্ছে তা আগামী দিনে চট্টগ্রাম মহানগরী থেকে রিকশা উচ্ছেদের এক গভীর ষড়যন্ত্র। তাই আগামী দিনে চট্টগ্রাম মহানগরীর রিকশা মালিকদের এক প্রতিনিধি সভার ডাক দিয়ে পরবর্তী আন্দোলনের কর্মসূচি গ্রহণ করে এ ধরণের ষড়যন্ত্রকে রুখে দিতে হবে। বক্তারা আরও বলেন, প্রশাসন উচ্চ আদালতের রায়কে অমান্য করে চট্টগ্রাম মহানগরীতে অবৈধ ব্যাটারী চালিত রিকশা চলাচলে পরোক্ষভাবে সহযোগিতা করছে। আগামীতে এধরণের কর্মকাÐ রুখে দিতে আমরা আবারও উচ্চ আদালতের শরণাপন্ন হতে বাধ্য হব। তাই সময় থাকতে এ ধরণের অবৈধ ব্যাটারী চালিত রিকশা বন্ধ করার জন্য প্রশাসনের নিকট উদাত্ত আহŸান জানাচ্ছি। সভায় আরও বক্তব্য রাখেন-মহানগরী রিকশা মালিক পরিষদের সিনিয়র সহ-সাধারণ সম্পাদক মিজানুর রহমান মোস্তফা, সাংগঠনিক সম্পাদক তসলিম কোম্পানী, মোঃ করিম কোম্পানী, মোখলেচুর রহমান, সিটি রিকশা মালিক পরিষদের সদস্য মোঃ সোহাগ, মোঃ মহিবুল্লাহ, লিটন দাশ, মুহাম্মদ সোলায়মান প্রমুখ।

Leave a Reply