বাংলাদেশ, রবিবার, ২৪শে জানুয়ারি, ২০২১ খ্রিস্টাব্দ, ১০ই মাঘ, ১৪২৭ বঙ্গাব্দ

শার্শায় ধর্ষণের প্রতিবাদে মানববন্ধন অনুষ্ঠিত

এম ওসমান, বেনাপোল প্রতিনিধি
“হারবে ধর্ষক, জিতবে দেশ, ধর্ষণ মুক্ত বাংলাদেশ” এই শ্লোগানে নোয়াখালীসহ দেশব্যাপী ধর্ষণ ও নারী প্রতি সহিংসতা এবং ধর্ষকদের “দ্রুত বিচার আইনে” সর্ব্বোচ শাস্তির দাবিতে শার্শার নাভারনে মানববন্ধন কর্মসূচি পালন করা হয়েছে।
বুধবার (৭ অক্টোবর) সকাল ১০ টায় উপজেলার নাভারণ সাতক্ষীরা মোড়ে দেশ সেরা উদ্ভাবক মিজানুর রহমানের উদ্যোগে ৭ দফা দাবিতে এ মানববন্ধন পালিত হয়েছে।
এসময় মানববন্ধন কর্মসূচিতে যোগ দেন, ঝিকরগাছা সেবা সংগঠন, ঝিকরগাছা সেবক সংগঠন, সার্চ মানবাধিকার কল্যান ট্রাস্ট শার্শা, নবীবনগর মিতালী যুব সংঘ, বাঁকড়া স্বপ্নচূড়া সংগঠন উপজেলায় কর্মরত সাংবাদিকসহ বিভিন্ন সামাজিক সংগঠনের কর্মীরা।
মানববন্ধনে ৭ দফা দাবি ছিল, ১- ধর্ষণ আইন সংশোধনের মাধ্যমে সর্ব্বোচ শাস্তি মৃত্যুদন্ড নিশ্চিত করা। ২- ধর্ষণ প্রতিরোধে প্রতিটি জেলায় র‍্যাব/বিজিবি/পুলিশের যৌথ টাস্কফোর্স গঠন করা। ৩- ধর্ষণ জনিত ঘটনা বা অপরাধের জন্য আলাদা দ্রুত ট্রাইবুনাল গঠন এবং ৩০-৬০ কার্যদিবসের মধ্যে বিচারকার্য সম্পাদনা নিশ্চিত করা। ৪- ধর্ষিতার বিনা মূল্যে চিকিৎসা এবং তার পরিবারকে রাষ্ট্রের পক্ষ থেকে সকল প্রকার সহায়তা প্রদান করা। ৫- ইতিপূর্বে সকল ধর্ষণ মামলার রায় ৬ মাসের মধ্যে সম্পন্ন করা। ৬-
ধর্ষণ ও অপরাধ প্রতিরোধে নির্জন রাস্তায় সচল সিসিটিভি স্থাপন করা। ৭- ধর্ষণকারী ও তার পরিবারকে সামাজিক ভাবে বয়কট করা এবং আশ্রয়দাতাদের আইনের আওতায় আনতে হবে।
এসময় বক্তারা মানববন্ধনে দেশব্যাপী নারী নির্যাতনকারী ও ধর্ষকদের দৃষ্টান্তমূলক শাস্তি দাবী করে সামাজিক প্রতিরোধ গড়ে তোলার আহবান জানান।

শেয়ার করুনঃ

আরো খবর

Leave a Reply