বাংলাদেশ, বুধবার, ২৪শে জুলাই, ২০১৯ ইং, ৯ই শ্রাবণ, ১৪২৬ বঙ্গাব্দ

যশোর জেলায় মেধা ও যোগ্যতার ভিত্তিতে বাংলাদেশ পুলিশে ২২৩ সদস্য নিয়োগ

বেনাপোল প্রতিনিধি : যশোরের ঝিকরগাছার সেলুন কর্মচারীর ছেলে সাহেব আলী জানতেন না  যে সে  তার মেধা ও যোগ্যতার ভিত্তিতে বাংলাদেশ পুলিশের গর্বিত সদস্য হতে পারবে।  এ বারের পুলিশের কনস্টেবল নিয়োগে যশোর পুলিশ সুপারের কঠোর পদক্ষেপের ভিত্তিতে সাহেব আলীর মত অনেকে কনস্টেবল পদে নিয়োগ পেয়েছেন। যশোরের কোতয়ালী, শার্শা, বেনাপোল, ঝিকরগাছা, চৌগাছা, মনিরামপুর, কেশবপুর, অভয়নগর ও বাঘারপাড়া থানার অনেক কৃষক, দিন মজুর, সেলুন কর্মচারী, রিক্সাচালকের ছেলে ও মেয়েরা পুলিশ কনস্টেবল পদে চাকুরী পেয়েছেন। আর এর সবই সম্ভব হয়েছে যশোর জেলা পুলিশ সুপার মঈনুল হক বিপিএম, পিপিএম বার এর নিপেক্ষতা ও সচ্ছতার কারনে। এ জন্য যশোরে জেলা পুলিশ সুপারের সুনাম ছড়িয়ে পড়েছে জেলার সব থানা গুলোতে।
পুলিশ সূত্রে জানা গেছে, যশোর পুলিশ লাইনে গত ২২ জুন হতে ২৬ জুন পর্যন্ত ট্রেইন রিক্রুট কনস্টেবল পদে  সাধারন কোটা পুরুষ ১৬০৬ জন, নারী ১৯৩জন, মুক্তিযোদ্ধা কোটা পুরুষ ৯৯, নারী ১৫ জন, পুলিশ পোষ্য কোটায় ২৫জন, আনসার ও ভিডিপি ৫জন, এতিম কোটা ৭জন সর্ব মোট ১৯৫০জন শারীরিক পরীক্ষায় অংশ নেয়।
এর মধ্যে শারীরিক পরীক্ষায় উত্তীর্ন হয় ১০৬৯জন। পরবর্তীতে গত ২৭ জুন  লিখিত ও মোখিক পরীক্ষায় ৩৫৪জন উত্তীর্ন হয়। এর মধ্যে সাধারন কোটায় ১৩৬জন পুরুষ, ৬০জন নারী, মুক্তিযোদ্ধা কোটায় ২১জন পুরুষ  ২জন নারী ও পুলিশ পোষ্য কোটায় ৪ জন পুরুষ তাদের যোগ্যতার ভিত্তিতে বিনা টাকায় প্রাথমিক ভাবে নির্বাচিত হয়।

আরো খবর

Leave a Reply