২৯ এপ্রিল ২০২৪ / ১৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ / দুপুর ২:০৯/ সোমবার
এপ্রিল ২৯, ২০২৪ ২:০৯ অপরাহ্ণ

লামায় ভুমি সীমানা বিরোধের জের ধরে উভয় পক্ষের সংঘর্ষে ৬জন আহত

     

 

লামা (বান্দরবান) প্রতিনিধি

লামায় সীমানা বিরোধ নিয়ে দু’পক্ষের সংঘর্ষে ৬ জন আহত হয়েছে। বুধবার বিকাল ৬ টায় লামা পৌরসভার ৭ নং ওয়ার্ডে এই ঘটনা ঘটেছে।

ঘটনার বিবরণে প্রকাশ, স্থানীয় আমিরুল ইসলাম ও ইসমাইলগংদের সাথে জায়গার সীমানা বিরোধ চলছিল। এই বিরোধকে কেন্দ্র করে বেশ কিছুদিন ধরে দু’পক্ষের মধ্যে সম্পর্কের অবনতি হয়। এনিয়ে সামাজিকভাবে কয়েক দফা বৈঠকও হয়েছিল। বৈঠক সূত্রে জানাযায়, লামা বিদ্যুত সঞ্চালন কেন্দ্রের পাশ্বস্থ প্রধান সড়কের দ্বারঘেষে ৮১৩ ও ৮১৪ নং দাগের সীমানা বিরোধ নিয়ে দু’পক্ষের মধ্যে সিদ্ধান্তÍক্রমে অনেকবার পরিমাপ হয়। কিন্তু পরিমাপের বিষয়ে উভয়ের মধ্যে অবিশ্বাসের দানাবাধে। এ নিয়ে লামা থানায়ও অভিযোগ হয়েছিল।

এদিকে ২৯ আগষ্ট ৮১৪ দাগের মালিক আমিরুল ইসলাম তার বাড়ির সীমানা ঘেসে ৮১৩ দাগের মালিক ইসমাইলগং-এর দোকান ঘরের পেছনে টিনের বেড়া দেয়। দোকান ঘরের পিছন পর্যন্ত ইসমাইলগংরা তাদের ৮১৩ নং দাগের অংশ দাবী করে আসছিল। একইভাবে আমিরুল ইসলাম ও ওই অংশ ৮১৪ দাগের দাবী করছে। মূলত: উক্ত বেড়া দেয়াকে কেন্দ্র করে দু’পক্ষের মধ্যে বাকবিতন্ডার এক পর্যায়ে মারামারি হয়। এতে ইসমাইল (৪৫), তাঁর ছোট ভাই মো: দেলোয়ার হোসেন রফিক (৩৮) ও মধ্যস্থতাকারী রাজু (১৮) আহত হয়। অপরদিকে ৮১৪ দাগের মালিক আমিরুল ইসলাম (৫৫), তাঁর ছেলে জিয়াদ (২০) ও রিয়াদ (২৩) আহত হয়। উভয় পক্ষ লামা স্বাস্থ্যকেন্দ্রে চিকিৎসাধিন রয়েছে।

এঘটনাকে কেন্দ্র করে দু’পক্ষের মধ্যে নতুন করে উত্তেজনার আশংকায় পুলিশকে সজাগ রাখা হয়েছে বলে লামা থানা অফিসার ইনচার্জ আনোয়ার হোসেন জানিয়েছে। এ রিপোর্ট লেখা পর্যন্ত উভয় পক্ষের কেউ অভিযোগ করেনি।

About The Author

শেয়ার করুনঃ

Leave a Reply