২৯ এপ্রিল ২০২৪ / ১৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ / সন্ধ্যা ৭:৪৮/ সোমবার
এপ্রিল ২৯, ২০২৪ ৭:৪৮ অপরাহ্ণ

মানবতার বিপক্ষে অবস্থান না নিয়ে বিপন্ন রোহিঙ্গাদের শরণার্থী হিসাবে আশ্রয় দিন -ডা. শাহাদাত হোসেন

     

 

আজ দুপুরে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে বিভিন্ন ওয়ার্ডে চিকিৎসারত হতাহত রোহিঙ্গাদের দেখতে চট্টগ্রাম মহানগর বি.এন.পি’র সভাপতি ও কেন্দ্রিয় বি.এন.পি’র সাবেক সাংগঠনিক সম্পাদক ডা. শাহাদত হোসেন এবং চট্টগ্রাম মহানগর বি.এন.পি’র সাধারণ সম্পাদক আবুল হাশেম বক্কর চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে যান। বিভিন্ন ওয়ার্ডে হতাহত রোহিঙ্গাদের চিকিৎসার খুজখবর নেন এবং তাদের খাবার ও আর্থিক সাহযোগীতা প্রদান করেন। পরে ওয়ার্ডের প্রধানদের সাথে দেখা করে তাদের সুচিকিৎসার আহ্বান জানান।
এই সময় সংবাদিকদের সাথে আলাপ কালে চট্টগ্রাম মহানগর বিএনপির সভাপতি ও কেন্দ্রিয় বিএনপির সাবেক সাংগঠনিক সম্পাদক ডা. শাহাদাত হোসেন বলেছেন বিগত সময়ে মায়ানমারে রোহিঙ্গা মুসলমানদের উপর সংগঠিত গণহত্যার আলোকে জাতিসংঘের তদন্ত দলের প্রধান জাতিসংঘের মহাসচিব কফি আনান রিপোর্ট প্রকাশের পর পরই মায়ানমার রোহিঙ্গা মুসলমানদের নির্মূলে নরকীয় হত্যাযজ্ঞ শুরু করেছে। নিজ দেশের শাসক গোষ্টির চরম নির্যাতনের স্বীকার হয়ে প্রাণে বাঁচতে বাংলাদেশে ঢুকে পড়া বিপন্ন রোহিঙ্গাদের আবারো নিজ দেশে পুশব্যাগ চরম অমানবিক। নিজ দেশে রোহিঙ্গাদের নিরাপত্তা নিশ্চিত না হওয়া পর্যন্ত তাদেরকে পুশব্যাগ না করে শরণার্থী শিবিরে আশ্রয় প্রদান পূর্বক খাদ্য, বস্ত্র, চিকিৎসা নিশ্চিত করতে হবে।
চট্টগ্রাম মহানগর বিএনপির সাধরণ সম্পাদক আবুল হাশেম বক্কর বলেন, রোহিঙ্গা মুসলমানদের শরণার্থী হিসাবে তাদের সুচিকিৎসার ব্যবস্থা করতে হবে এবং তাদের নিজ দেশে ফিরিয়ে নিয়ে যাওয়ার উদ্বেগ গ্রহণ করতে হবে সরকারকে। এসময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন বিএনপি নেতা ইয়াছিন চৌধুরী লিটন, কামরুল ইসলাম, নুর হোসেন, ডা. সরোয়ার আলম, ডা. শাকিল, মঞ্জুর আলম মঞ্জুর, জাকির হোসেন, তৌহিদুল ইসলাম নিশাত, এম.এ হামিদ বাবলু, সাইফুর রহমান শপথ, জসিম উদ্দীন, সালামত আলী, মাহামুদুর রহমান মান্না, জসিম উদ্দীন হিমেল, আলাউদ্দীন আলো, সুজন, বাদশা প্রমূখ।

About The Author

শেয়ার করুনঃ

Leave a Reply