২৭ এপ্রিল ২০২৪ / ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ / রাত ১২:১৬/ শনিবার
এপ্রিল ২৭, ২০২৪ ১২:১৬ পূর্বাহ্ণ

সীতাকুণ্ড সমুদ্র উপকূলে ডুবে চুয়েটের ছাত্রের মৃত্যু

     

চট্টগ্রামের সীতাকুণ্ডে বেড়াতে গিয়ে সাগরে ডুবে নিখোঁজ চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (চুয়েট) সিভিল ইঞ্জিনিয়ারিংয়ের ১৩তম ব্যাচের ছাত্র নাকিব মোহাম্মদ খাব্বাবের লাশ উদ্ধার করা হয়েছে।আজ বুধবার দুপুর দেড়টার দিকে ঘটনাস্থল সীতাকুণ্ডের মুরাদপুর ইউনিয়নের গুলিয়াখালী সাগরে জেলেদের জালে আটকা পড়ে লাশটি পরে তা উদ্ধার করে। বিষয়টি নিশ্চিত করেছে সীতাকুণ্ড ফায়ার সার্ভিস।

জানা যায়, ১৫ আগস্ট সীতাকুণ্ডে গুপ্তখালি এলাকায় বঙ্গোপসাগরে ডুবে নিখোঁজ হয়েছেন চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (চুয়েট) ছাত্র নাকিব মোহাম্মদ খাব্বাব। নৌকা থেকে পড়ে যাওয়া দুই নারীকে উদ্ধার করতে গিয়ে খাব্বাব নিখোঁজ হন বলে চুয়েটের তার সহকর্মীরা জানান। মঙ্গলবার বিকালে এ দুর্ঘটনার পর ফায়ার সার্ভিস ও স্থানীয় ডুবরীরা কয়েক ঘন্টা তল্লাশী চালিয়েও খাব্বাবের কোন সন্ধান পায়নি। ফায়ার সার্ভিসের দুটি টিম (আগ্রাবাদ ও সীতাকুণ্ড স্টেশন) রাত সাড়ে ৮টায় উদ্ধার কাজ স্থগিত করেছে। ১৬ আগস্ট বুধবার সকাল থেকে আবারও উদ্ধার কাজ শুরু করলেই লাশ উদ্ধার করেছেন বলে জানান ফায়ার সার্ভিস চট্টগ্রাম বিভাগের উপ সহকারী পরিচালক মো. জসিম উদ্দিন। নিখোঁজ নাকিব প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের সিভিল ইঞ্জিনিয়ারিং বিভাগের চতুর্থ বর্ষের ছাত্র। তাঁর বাড়ি কুমিল্লা। তাঁর বাবার নাম শফিকুল ইসলাম বলে জানা গেছে।

চুয়েটের উপ-ছাত্রকল্যাণ পরিচালক অধ্যাপক ড. জিএম সাদিকুল ইসলাম জানান, মঙ্গলবার (১৫ আগস্ট) বিকেলে সিভিল ইঞ্জিনিয়ারিং বিভাগের ১০ জন শিক্ষার্থীর একটি দল মুরাদপুর সাগর উপকূলে বেড়াতে যান। বিকালে তারা সাগর পাড়ে যান। তখন নাকিবসহ তিনজন শিক্ষার্থী পানিতে নামেন। তাঁদের পাশে তরুণীদের আরেকটি দলও পানিতে নামেন। সেই দলের দুজন তরুণী পানির স্রোতের ঘূর্ণিতে পড়ে ডুবে যেতে থাকলে নকীবসহ তিন শিক্ষার্থী তাঁদের উদ্ধার করতে যান। এ সময় ওপরে থাকা শিক্ষার্থীরা চিৎকার করলে পাশে থাকা জেলেদের একটি নৌকা এগিয়ে আসে। এক পর্যায়ে ডুবতে থাকা দুই তরুণীকে উদ্ধার করতে পারলেও নাকিব ডুবে যান। লাশ উদ্ধার করে পরিবারের কাছে হস্তান্তর করেন।

About The Author

শেয়ার করুনঃ

Leave a Reply