১৮ মে ২০২৪ / ৪ঠা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ / দুপুর ১:২৫/ শনিবার
মে ১৮, ২০২৪ ১:২৫ অপরাহ্ণ

এসএসসির ফল প্রকাশ ১২ মে

     

স্কুলের পাঠ চুকিয়ে এবার কতজন শিক্ষার্থী কলেজের গণ্ডিতে পা রাখতে যাচ্ছেন, তা জানা যাবে আগামী ১২ মে। চলতি বছরের এসএসসি ও সমমান পরীক্ষার ফল ওইদিন প্রকাশ করা হবে বলে ৩রা মে শুক্রবার শিক্ষা মন্ত্রণালয়ের তথ্য ও জনসংযোগ কর্মকর্তা মোহাম্মদ আবুল খায়ের এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানিয়েছেন। বিজ্ঞপ্তিতে বলা হয়,  ১২ মে রোববার সকাল ১০টায় গণভবনে এসএসসি ও সমমান পরীক্ষার ফলাফল এবং ফলাফলের পরিসংখ্যান প্রধানমন্ত্রীর কাছে হস্তান্তর করা হবে। এরপরই প্রধানমন্ত্রী আনুষ্ঠানিকভাবে ফলাফল প্রকাশ করবেন। পরে শিক্ষা বোর্ডগুলোর ওয়েবসাইট ও স্কুলগুলো থেকে শিক্ষার্থীরা ফল জানতে পারবে। খবর বিডিনিউজের।

গত ১৫ ফেব্রুয়ারি এসএসসি ও সমমানের লিখিত পরীক্ষা শুরু হয়, শেষ হয় ১২ মার্চ। পরীক্ষা শেষ হওয়ার ৬০ দিন বা দুই মাসের মধ্যে ফলাফল প্রকাশ করা হয়ে থাকে। সে অনুযায়ী ১২ মে’র মধ্যেই এসএসসির ফল প্রকাশ করার কথা।

১১টি শিক্ষাবোর্ডের অধীনে এবার ২০ লাখ ২৪ হাজার ১৯২ জন পরীক্ষার্থী এসএসসি ও সমমানের পরীক্ষায় অংশ নিয়েছে। এর মধ্যে ৯টি শিক্ষাবোর্ডের অধীনে পরীক্ষার্থী ছিল ১৬ লাখ ৬ হাজার ৮৭৯ জন। মাদ্রাসা শিক্ষা বোর্ডের অধীনে দাখিল পরীক্ষা দিয়েছে মোট ২ লাখ ৪২ হাজার ৩১৪ জন। কারিগরি শিক্ষাবোর্ডের অধীনে এসএসসি (ভোকেশনাল) ও দাখিল (ভোকেশনাল) পরীক্ষা দেয় ১ লাখ ২৬ হাজার ৩৭৩ জন।

কোভিড মহামারীতে এসএসসি পরীক্ষার সূচি এলোমেলো হয়ে পড়েছিল। চলতি বছর অনেকটা আগের ধারাবাহিকতায় ফেরে এই পাবলিক পরীক্ষা।

About The Author

শেয়ার করুনঃ

Leave a Reply