১৫ জুন ২০২৪ / ১লা আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ / রাত ৩:১০/ শনিবার
জুন ১৫, ২০২৪ ৩:১০ পূর্বাহ্ণ

সীতাকুণ্ডে থানা পুলিশের দোহাই দিয়ে মেরুর চোরাই তেলের রমরমা কারবার

     

সীতাকুণ্ড থানা পুলিশের দোহাই দিয়ে মেরু নামক জনৈক ব্যাক্তি চোরাই তেলের রমরমা কারবার চালাচ্ছে। চোরাই তেলের দোকানের অদূরেই রয়েছে ট্রাফিক পুলিশের অফিস। তারাও জানে কিন্তু একশানে যায় না। স্থানীয় আওয়ামীলীগ নেতা ও নেজাম উদ্দিন নামক ১ সাংবাদিকের নামও মেরু ঘাটে ঘাটে বিক্রি করে থাকে। কম দামে তেল কিনে বেশী দামে বিক্রি করে মেরু কামিয়ে নিচ্ছে বিপুল অংকের টাকা।

জানা গেছে, পদ্মা, মেঘনা ও যমুনা’র তেলবাহী গাড়ী থেকে কম দামে ডিজেল, পেট্রোল ও অকটেন ক্রয় করে থাকে মেরু । এগুলো আবার বিভিন্ন গাড়ীর ড্রাইভার এমনকি পেট্রোল পাম্পে বেশী দামে বিক্রি করা হয়। রমরমা এ  ব্যবসা চালানোর জন্য তার কোন সরকারী কাগজপত্র নেই। ফায়ার সার্ভিস, পরিবেশ অধিদপ্তর এমনকি ট্রেড লাইসেন্স নেই এই মেরুর। সরজমিন পরিদর্শনে দেখা গেছে, অনিরাপদভাবে এখানে দিন রাত চোরাই তেল নামানো হয়।যে কোন সময় ভয়াবহ দূর্ঘটনাসহ অগ্নিকাণ্ড ঘটার আশংঙ্কা রয়েছে বলে স্থানীয় লোকজন আমাদের প্রতিনিধিকে জানান।

চোরাই তেলের এসব কারবারি বিক্রেতা গাড়ি চালকদের একদিকে তেলের দাম যেমন কম দেন অন্যদিকে বেশি তেল নিয়ে মাপেও কম ধরেন। এভাবে চোরাই তেল কারবারিরা দুদিক থেকেই লাভ করে পকেট ভারী করছেন।

About The Author

শেয়ার করুনঃ

Leave a Reply