২৭ এপ্রিল ২০২৪ / ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ / সকাল ৬:০৬/ শনিবার
এপ্রিল ২৭, ২০২৪ ৬:০৬ পূর্বাহ্ণ

তিন হাজার বস্তা সরকারি চাল জব্দ, গ্রেফতার ৫

     

চট্টগ্রামে তিন হাজার ৯৬ বস্তা সরকারি চাল পাচারকালে খাদ্য অধিদফতরের ব্যবস্থাপকসহ পাঁচজনকে গ্রেফতার করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব-৭)। গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে নগরীর হালিশহর এলাকা থেকে তাদের গ্রেফতার করা হয়। এ সময় ১৫৫ মেট্রিক টন চাল ভর্তি সাতটি ট্রাক জব্দ করেছে র‌্যাব।

অভিযানে নেতৃত্ব দেওয়া র‌্যাব-৭ এর উপ-পরিচালক লেফটেন্যান্ট কমান্ডার আশিকুর রহমান বিষয়টি নিশ্চিত করেছেন।

গ্রেফতারকৃতরা হলেন, হালিশহর সিএসডি গুদামের ভারপ্রাপ্ত ম্যানেজার প্রণয়ন চাকমা (৫৭), নোয়াখালী সদরের সামছুল হুদা (৪৮), নগরীর কর্ণফুলী এলাকার মিজান (২২), ভোলার দৌলতপুর থানার শফি আলম (২৭) ও নোয়াখালী বেগমগঞ্জ থানার ওসমান (৪৫)।

লেফটেন্যান্ট কমান্ডার আশিকুর রহমান বলেন, ‘হালিশহর সিএসডি খাদ্য গুদামের ভারপ্রাপ্ত ম্যানেজার প্রণয়ন চাকমা এবং সহকারী ম্যানেজার ফখরুল আলমের যোগসাজশে চট্টগ্রাম সরকারি খাদ্য গুদাম থেকে সরকারি চাল পাচার করছে এমন গোপন সংবাদের ভিত্তিতে দুপুর পৌনে ৩টার দিকে হালিশহর থানাধীন নয়াবাজার বিশ্বরোডের মোড় হাক্কানী পেট্রোল পাম্পের সামনে অভিযান চালিয়ে ১ হাজার ১৫২ বস্তা চাল ভর্তি চারটি ট্রাকসহ চারজনকে গ্রেফতার করা হয়। পরে তাদের দেওয়া তথ্যের ভিত্তিতে আকবর শাহ থানাধীন সিটি গেইট সংলগ্ন ঈগল টেক্সটাইল গোডাউনে অভিযান চালিয়ে চাল আনলোড করার সময় আরও ৮৪৬ বস্তা এবং গোডাউনে ইতোমধ্যে আনলোড করা আরও ১ হাজার ৯৮ বস্তা চাল জব্দ করা হয়। এ সময় পাচারে জড়িত হালিশহর সিএসডি গুদামের ভারপ্রাপ্ত ম্যানেজার প্রণয়ন চাকমাকে গ্রেফতার করা হয়।’

About The Author

শেয়ার করুনঃ

Leave a Reply