এপ্রিল ১০, ২০২১ ৬:৩৯ অপরাহ্ণ

গাছের পাতায় পাতায় এখন আওয়ামী লীগ: শামীম ওসমান

 নারায়ণগঞ্জ প্রতিনিধি

 সংসদ সদস্য একেএম শামীম ওসমান বলেছেন, ‘এখন গাছের পাতায় পাতায় আওয়ামী লীগ। এটা যদি রাজনীতির মধ্যে থাকে তবে ঠিক আছে, যদি প্রোফেশনালিজমের মধ্যে চলে যায় তবে খুব মারাত্মক। আমি মনে করি প্রফেশনে যারা আছেন, তাদের সবচেয়ে বড় কথা হচ্ছে আপনার পেশায় আপনি সাকসেসফুল কি না। আপনার ব্যাকগ্রাউন্ড পরিচয় কি দ্যাটস নট এ কোশ্চেন। কিন্তু একটা প্রশ্ন দরকার আপনি মুক্তিযুদ্ধের পক্ষের শক্তি কি না।’

নারায়ণগঞ্জ পুলিশের আয়োজনে আজ সোমবার দুপুরে পুলিশ লাইনসে পুলিশ মেমোরিয়াল ডে আয়োজন করা হয়। সেই আলোচনা সভা ও সম্মাননা প্রদান অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

অনুষ্ঠানের সভাপতিত্ব করেন জেলা পুলিশ সুপার মোহাম্মদ জায়েদুল আলম পিপিএম(বার)। অনুষ্ঠানের প্রধান অতিথি করা হয় রূপগঞ্জ আসনের এমপি এবং বস্ত্র ও পাটমন্ত্রী গোলাম দস্তগীর গাজী (বীরপ্রতীক)কে। শামীম ওসমান ছাড়াও বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আড়াইহাজার আসনের সংসদ সদস্য নজরুল ইসলাম বাবু, নারায়ণগঞ্জ জেলা প্রশাসক মোস্তাইন বিল্লাহ, জেলা সিভিল সার্জন ডা. মোহাম্মদ ইমতিয়াজ, পিবিআই এর পুলিশ সুপার মনিরুল ইসলাম, জেলা পরিষদের চেয়ারম্যান মো. আনোয়ার হোসেন। অনুষ্ঠানে কর্তব্যরত অবস্থায় জীবন উৎসর্গকারী পুলিশ সদস্যদের প্রতি শ্রদ্ধাজ্ঞাপন করা হয়। এরপরে কোরআন তেলওয়াতের মধ্যে দিয়ে অনুষ্ঠান শুরু হয়।

শামীম ওসমান বলেন, ‘এখানে যিনি উপস্থিত আছে, তিনি মন্ত্রী হিসেবে যে ব্যক্তিত্ব তা আমার কাছে খুব বড় ফ্যাক্টর না। কারণ বাংলাদেশে মন্ত্রী আসে মন্ত্রী যায়, এমপি আসে এমপি যায়। বড় বড় নেতা আসে। কিন্তু মুক্তিযুদ্ধের বীর প্রতীক খেতাব যারা পায়, এর চেয়ে বড় পাওয়া আর কারো আছে বলে মনে হয় না। তিনি আমার শ্রদ্ধাভাজন বড় ভাই। সেদিন তারা আমার বাবার মত, ভাইদের মত যুদ্ধ করেছিলেন। যুদ্ধ করেছিলেন বলেই আজকে আমরা স্বাধীন বাংলাদেশে দাঁড়িয়ে, স্বাধীন বাংলাদেশের এমপি, স্বাধীন বাংলাদেশের পুলিশ। ওনারা যুদ্ধ না করলে, পুলিশের চাকরি তো দূরের কথা ঝাড়ুদারের চাকরিও পেতেন না। আর আমরা যে কি থাকতাম সন্দেহ আছে।’

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন নারায়ণগঞ্জ প্রেস ক্লাবের সভাপতি খন্দকার শাহ আলম, পিবিআই-এর পুলিশ সুপার মনিরুল ইসলামসহ জেলা পুলিশ ও প্রশাসনের কর্মীবৃন্দ।

শেয়ার করুনঃ

Leave a Reply