২৮ এপ্রিল ২০২৪ / ১৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ / রাত ৯:৩৩/ রবিবার
এপ্রিল ২৮, ২০২৪ ৯:৩৩ অপরাহ্ণ

খাগড়াছড়িতে আ.লীগের বিদ্রোহীসহ ৫৯ প্রার্থীর মনোনয়নপত্র দাখিল

     

শংকর চৌধুরী,খাগড়াছড়ি

আগামী ১৬ জানুয়ারি অনুষ্ঠিতব্য খাগড়াছড়ি পৌরসভা নির্বাচনকে কেন্দ্র করে আওয়ামী লীগের নেতাকর্মীসহ সাধারণ পৌরবাসীর মধ্যে ব্যাপক উৎসাহ-উদ্দীপনা এবং কৌতুহল সৃষ্টি হয়েছে।রবিবার ২০ ডিসেম্বর দ্বিতীয় ধাপের মনোনয়নপত্র দাখিলের শেষ দিনে, জেলা নির্বাচন অফিস কার্যালয়ে মেয়র পদে ৪ জন, কাউন্সিল পদে ৪৫ জন ও সংরক্ষিত নারী কাউন্সিলর পদে ১০ জনসহ মোট ৫৯ জন প্রার্থী মনোনয়নপত্র জমা দিয়েছে।

মেয়র পদে প্রার্থীরা হচ্ছে, আওয়ামীলীগ মনোনীত, খাগড়াছড়ি জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নির্মলেন্দু চৌধুরী ও বিদ্রোহী প্রার্থী বর্তমান মেয়র মো. রফিকুল আলম, বিএনপি মনোনীত, জেলা যুবদলের সাধারণ সম্পাদক ইব্রাহিম খলিল এবং জাতীয় পার্টির ফিরোজ আহমেদ।

আওয়ামীলীগ মনোনীত প্রার্থী নির্মলেন্দু চৌধুরী বলেন, বর্তমান সরকারের উন্নয়নের ধারা অব্যাহত রাখতে জনগন নৌকা মার্কায় ভোট দিবে বলে আমি বিশ্বাস রাখি। বিদ্রোহী প্রার্থী বর্তমান মেয়র রফিকুল আলম আওয়ামী লীগের দলীয় মনোনয়ন হতে বঞ্চিত হওয়ার কথা অস্বীকার করে বলেন, সাংসদ কুজেন্দ্র লাল ত্রিপুরা আমাকে দাওয়াত দেওয়ার কারনে উনার ওখানে গিয়ে ছিলাম। পৌরবাসীর অনুরোধে তৃতীয়বারের মত স্বতন্ত্র প্রার্থী হিসাবে নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করব। সুষ্ট নির্বাচন হলে জয়ের ব্যাপারে আমি শতভাগ আশাবাদি। এখন নির্বাচনী মাঠ অনেক ভাল দাবি করে বিএনপির প্রার্থী ইব্রাহিম খলিল বলেন, নির্বাচন সুষ্ট হলে বিএনপি’র জয় সুনিশ্চিত।

উল্ল্যেখ, দ্বিতীয় ধাপে পৌরসভা সাধারণ নির্বাচনে, মনোনয়নপত্র দাখিলের শেষ দিন ছিল ২০ ডিসেম্বর, মনোনয়নপত্র বাছাই ২২ ডিসেম্বর মঙ্গলবার, প্রার্থীতা প্রত্যাহার ২৯ ডিসেম্বর ২০২০ এবং ১৬ জানুয়ারি শনিবার ২০২১ইং।

খাগড়াছড়ি পৌরসভার ৯ টি ওয়ার্ডে এবার মোট ভোটার সংখ্যা ৩৭ হাজার ৮৭ জন। তার মধ্যে পুরুষ ভোটার ২০ হাজার ৩শ ৫১ জন এবং নারী ভোটার ১৬ হাজার ৭শ ৩৬ জন বলে জানা গেছে। পৌরসভার ৯ টি ওয়ার্ডে ১৮টি ভোট কেন্দ্রে ১০৯টি বুথে ‘ইভিএম’ এর মাধ্যমে ভোটগ্রহণের কথা রয়েছে।

About The Author

শেয়ার করুনঃ

Leave a Reply