১৯ এপ্রিল ২০২৪ / ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ / সকাল ১১:১৪/ শুক্রবার
এপ্রিল ১৯, ২০২৪ ১১:১৪ পূর্বাহ্ণ

পটিয়ায় ট্রাফিক পুলিশের হয়রানি ও চাঁদাবাজির প্রতিবাদে পরিবহন শ্রমিকদের বিক্ষোভ সমাবেশ

     

পটিয়ায় চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কে পরিবহণ থেকে ট্রাফিক পুলিশের ব্যাপক চাঁদাবাজি, ট্রাফিক পুলিশের ব্যক্তিগত কাজে গাড়ি ব্যবহার, ডিউটির নামে বিভিন্ন জেলা উপজেলায় নিয়ে ৫/৭দিন আটকে রাখা, হয়রানিমূলক ১৫ হাজার থেকে ২০ হাজার টাকা জরিমানা করে মামলা দেয়াসহ বিভিন্ন অনিয়ম নির্যাতনের প্রতিবাদে পরিবহন শ্রমিকেরা বিক্ষোভ সমাবেশ করেছেন।
রবিবার সকাল ১১টায় পটিয়া হাসপাতাল গেইটস্থ হালকা মোটর যান চালক শ্রমিক ইউনিয়ন পটিয়া উপজেলার সংগঠন কার্যালয়ে সংগঠনের সভাপতি নাজিম উদ্দীনের সভাপতিত্বে প্রতিবাদ সভায় বক্তব্য রাখেন সংগঠনের সহ সভাপতি মোস্তফা কামাল, সাধারণ সম্পাদক ও রিভিউ মানবাধিকার বাস্তবায়ন সংস্থা পটিয়া উপজেলার দপ্তর সম্পাদক মো. হারুনুর রশীদ, বক্তব্য রাখেন শ্রমিক নেতা সরোজ বড়ুয়া, মো. বাবুল, মো. বশর, মো. সেলিম, মো. খোকন, মো. কামাল, মুহাহাম্মদ লেদু, বাবুল বড়ুয়া, মো. টিপু, জয় বড়ুয়া, মো. মঞ্জু, মো. রিংকু, মোহাম্মদ ছালাম, মো. খালেক, মো. খোকন, নুরুল কবির বাচা, অসীম বাবু, জানে আলম, মো. আজাদ, মো. সেলিম, মো. জাহাঙ্গীর, মো. সুমন প্রমুখ বক্তব্য রাখেন।
পরিবহন শ্রমিকদের অভিযোগ ট্রাফিক পুলিশের মাসের মধ্যে একাধিকবার ডিউটির নামে চট্টগ্রাম জেলার বাইরে বিভিন্ন জেলায় নিয়ে ৫/৮দিন আটকে রেখে কোন টাকা দেয়া দুরের কথা গাড়ির তেল, চালককে খাবার পর্যন্ত না দেয়ার অভিযোগ করেন। এসময় পটিয়ার হাইচ মাইক্রো চালক শ্রমিকেরা ট্রাফিক পুলিশের বেপরোয়া চাঁদাবাজি বন্ধ ও হয়রানি বন্ধ করতে চট্টগ্রাম রেঞ্জের ডিআইজি ও পুলিশের মহা পরিদর্শক ও মাননীয় স্বরাষ্ট্রমন্ত্রীর হস্তক্ষেপ কামনা করেন।

এই বিষয়ে পটিয়ায় দায়িত্বরত পুলিশ সার্জেন্ট নুর আলম আমাদের প্রতিনিধিকে বলেন, আমরা জেলা প্রশাসকের লিখিত নির্দেশমতে গাড়ী রিকুইজিশন করে থাকি।গাড়ির তেল, চালককে খাবার বিষয়গুলো যাদের ডিউটি করে তারাই দেখে থাকেন।

About The Author

শেয়ার করুনঃ

Leave a Reply