বাংলাদেশ, বৃহস্পতিবার, ৩রা ডিসেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ, ১৮ই অগ্রহায়ণ, ১৪২৭ বঙ্গাব্দ

আনোয়ারা বারশতে  বিট পুলিশিং সভা অনুষ্টিত 

রানা সাত্তার
আনোয়ারা  থানার নিয়ন্ত্রণাধীন পুলিশের উদ্যোগে আনোয়ারা  উপজেলার বারশত ইউনিয়নে  বিট পুলিশিং সভা অনুষ্ঠিত হয়েছে।    আজ বৃহস্পতিবার  ১৯ নভেম্বর  এই সভা অনুষ্ঠিত হয়৷
সভায় ইউপি চেয়ারম্যান এম.এ কায়ুম শাহ’র সভাপতিত্বে, স্থানীয় বিভিন্ন স্তরের মানুষের উপস্থিতিতে আনোয়ারা থানার অফিসার ইনচার্জ এস.এম দিদারুল ইসলাম (ওসি,আনোয়ারা) সকলের উদ্দেশ্যে বলেন-‘মুজিব বর্ষের অঙ্গীকার, পুলিশ হবে জনতার’। পুলিশের সেবা জনগণের দ্বার প্রান্তে নিয়ে যেতে বিট পুলিশিং কার্যক্রমের যাত্রা। জনগণের কল্যাণে পুলিশের কার্যক্রম সব সময় অব্যাহত থাকবে।
 তিনি আরও বলেন- সেবাই পুলিশের ধর্ম। পুলিশের কাজ কী এক কথায় বুঝাতে গেলে তাই বলা হয়। কিন্তু আইন ও বিধিমালা দ্বারা পরিচালিত ও নিয়ন্ত্রিত পুলিশের কাজ মূলত অপরাধ প্রতিরোধ ও প্রতিকার এবং আইনশৃঙ্খলা রক্ষা করা। বস্তুত আইনের আওতায় প্রদত্ত দায়িত্ব যথাযথভাবে পালন করলে তা জনগণের সেবা করাই হয়। অর্থাৎ পুলিশের কাজের অন্যতম বৈশিষ্ট্য হচ্ছে জনসম্পৃক্ততা।
পুলিশই জনতা, জনতাই পুলিশ’। উপজেলার প্রতিটি ইউনিয়নের গ্রাম পর্যায়ে বিট পুলিশিং অফিস চালু করা হয়েছে। পুলিশের সেবাকে জনগণের দৌঁড়গোড়ায় নিয়ে যেতে আমাদের এ কার্যক্রম। বিট পুলিশিংয়ের মাধ্যমে অপরাধ কমিয়ে আনতে জনগণের সঙ্গে পুলিশের নিবিড় সম্পর্ক তৈরি হবে। এতে মাদকসহ সব ধরনের সামাজিক অপরাধ নিয়ন্ত্রণ করা সম্ভব হবে।
এ সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন- পুলিশের সঙ্গীয়  ফোর্স, রাজনৈতিক ব্যাক্তি ও স্থানীয় সর্বস্তরের ব্যক্তিবর্গ।

শেয়ার করুনঃ

আরো খবর

Leave a Reply