২৯ এপ্রিল ২০২৪ / ১৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ / ভোর ৫:০৬/ সোমবার
এপ্রিল ২৯, ২০২৪ ৫:০৬ পূর্বাহ্ণ

কানেকটিকাট-নিউ ইয়র্কে শিগগির চালু হচ্ছে অতিরিক্ত ৩০০ ডলার বেকারভাতা

     

বাংলা প্রেস, নিউ ইয়র্ক

কানেকটিকাট ও নিউ ইয়র্কের বেকারদের জন্য অতিরিক্ত ৩০০ ডলার করে প্রদানের সিদ্ধান্ত নিয়েছে অঙ্গরাজ্য সরকার। নিয়মিত বেকার ভাতার সঙ্গে অতিরিক্ত এ ভাতা শিগগির প্রদান করবে বলে জানা গেছে।মার্কিন সংবাদমাধ্যম বাংলা প্রেস এ খবর জানিয়েছে।
কেন্দ্রীয় সরকারের জরুরি পরিচালনা সংস্থা (ফেমা) চাকুরি হারানোদের মজুরি সহায়তা প্রদান অনুদানের জন্য অনুমোদন দিয়েছেন। করোনা মহামারির কারনে উভয় রাজ্য প্রতি সপ্তাহে অতিরিক্ত ৩০০ ডলার প্রদান করবে।
রাষ্ট্রপতি ডোনাল্ড ট্রাম্প মহামারির কারণে চাকুরি হারানো মার্কিনীদের আর্থিক সহায়তা প্রদানের জন্য ফেমা’র দুর্যোগ ত্রাণ তহবিল থেকে ৪৪ বিলিয়ন ডলার সরবরাহ করেছিলেন। ফেমা অঙ্গরাজ্য সরকারদের সাথে কাজ করবে। কানেকটিকাটের অঙ্গরাজ্য সরকার নেড ল্যামন্ট এবং নিউ ইয়র্কের অঙ্গরাজ্য সরকার অ্যান্ড্রু কুওমো তাদের নিজ রাজ্যের বাসিন্দাদের জন্য তহবিল সরবরাহ করার জন্য জরুরি ভিত্তিতে একটি পদ্ধতি বাস্তবায়ন করবেন বলে উল্লেখ করা হয়েছে।
করোনা মহামারিতে গত এপ্রিলে মার্কিন যুক্তরাষ্ট্রে বেকারত্বের হার বেড়ে দাঁড়িয়েছিল ১৪ দশমিক ৭ শতাংশে। বর্তমান বেকারত্বের হার ১০ দশমিক ২।  এপ্রিল মাসেই দেশটিতে চাকরি হারিয়েছেন ২ কোটির বেশি মানুষ। অর্থনীতিতে ধস নামার সাথে সাথে বেকারত্ব বৃদ্ধির এ হার ১৯৩০ সালের মহামন্দার পর সর্বোচ্চ পর্যায়ে পৌঁছেছে।

About The Author

শেয়ার করুনঃ

Leave a Reply