২৯ এপ্রিল ২০২৪ / ১৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ / দুপুর ২:০১/ সোমবার
এপ্রিল ২৯, ২০২৪ ২:০১ অপরাহ্ণ

চট্টগ্রামবাসীকে শেখ হাসিনার ঈদ উপহার আখতারুজ্জামান চৌধুরী ফ্লাইওভার

     

নির্ধারিত সময়ের এক বছর আগেই মুরাদপুর-লালখানবাজার আখতারুজ্জামান চৌধুরী ফ্লাইওভারের সুবিধা পেতে যাচ্ছে চট্টগ্রামের মানুষ। ঈদের কেনাকাটায় নগরীতে বাড়তি জনসাধারনের আগমন ও যানবাহনের অতিরিক্ত চাপ স্বাচ্ছন্দ্যময় করতে ট্রাফিক বিভাগের অনুরোধক্রমে সাময়িকভাবে ফ্লাইওভারের ডিভাইডারের এক পাশ (দুই লাইন) খুলে দেয়া হলো আজ।
বিকাল ৩টায় মুরাদপুর অংশে মোনাজাতের পর খুলে দেওয়া ফ্লাইওভারটি ১৯১৩ সালের ১ অক্টোবর একনেকে অনুমোদন হয়েছিল। নানান পরিবর্তন, পরিবর্ধন ও সংশোধনের পর প্রকল্পের কাজ শুরু হয় ২০১৫ সালের মে মাসে এবং কাজ সম্পন্ন করার সময়সীমা ধরা হয় ২০১৮ সালের জুন মাস পর্যন্ত। লুপ ও রেম্প এর কাজসহ একপাশের কার্পেটিং কাজ শেষ করতে আরো কিছু সময় দরকার। ঈদ আনন্দকে বাড়িয়ে দিতেই দিবা-রাত্র নিরবিচ্ছিন্ন কাজ করে ফ্লাইওভারটির আংশিক ও সাময়িকভাবে খুলে দেয়ার সিদ্ধান্ত নিয়েছে চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষ। এটি এবারের ঈদ উল ফিতর উপলক্ষে চট্টগ্রামবাসীর জন্য জননেত্রী শেখ হাসিনার ঈদ উপহার। মুরাদপুরের দিক থেকে ফ্লাইওভারের ডিভাইডারের ডানপার্শ্ব যান চলাচলের জন্য খোলা রেখে অন্যপার্শ্বেও চলমান কাজ চলমান থাকবে এবং ল্যান্ডি এরিয়া প্রশস্তকরণ কাজও বন্ধ থাকবেনা বললেন চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষের চেয়ারম্যান আবদুচ ছালাম ।
আজ ১৬ জুন শুক্রবার ফ্লাইওভারে যানবাহন চলাচল আংশিক ও সাময়িক খুলে দিয়ে মুরাদপুর ল্যান্ডিং এলাকায় উপস্থিত সকলের সামনে চট্টগ্রামবাসীর উদ্দেশ্যে তিনি এসব কথা বলেন। ঈদের পর দ্রুততম সময়ে বাকী কাজ সম্পন্ন করতে ফ্লাইওভারটিতে যান চলাচল পুনরায় বন্ধ রাখা হবে এবং সম্পূর্ণ কাজ শেষ করে আনুষ্ঠানিকভাবে এর উদ্বোধন করা হবে বলেও তিনি তার বক্তব্যে উল্লেখ করেন। এসময় তিনি ফ্লাইওভারটির উপর পায়ে হেঁটে লালখানবাজার পর্যন্ত এসে সমবেতদের উদ্দেশ্যে বক্তব্য রাখেন।
এ সময় তার সাথে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন দক্ষিণ জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মফিজুর রহমান, সিডিএ বোর্ড সদস্য জসিম উদ্দিন, বোর্ড সদস্য ও কাউন্সিলর গিয়াস উদ্দিন, জসিম উদ্দিন শাহ, কেবিএম শাহজাহান, কাউন্সলর সাইয়েদ গোলাম হায়দার মিন্টু, আবুল ফজল কবির আহম্মদ মানিক, মো. মোরশেদ আলম, এম. আশরাফুল আল, মোবারক আলী, মহিলা কাউন্সিলর জেসমিন পারভিন জেসী, সিডিএ সচিব তাহেরা ফেরদৌস, উপ সচিব অমল গুহ, প্রধান প্রকৌশলী জসিম উদ্দিন, তত্বাবধায়ক প্রকৌশলী হাসান বিন শামস, প্রকল্প পরিচালক মাহফুজুর রহমান এবং ট্রফিক ও পুলিশ বিভাগের কর্মকর্তাবৃন্দ।

About The Author

শেয়ার করুনঃ

Leave a Reply