বাংলাদেশ, সোমবার, ২৮শে সেপ্টেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ, ১৩ই আশ্বিন, ১৪২৭ বঙ্গাব্দ

করোনায় ২৪ ঘণ্টায় নতুন শনাক্ত ২০২৯ মৃত্যু ১৫

দেশে গত ২৪ ঘণ্টায়  করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে আরও ১৫ জনের মৃত্যু হয়েছে। নতুন করে শনাক্ত হয়েছেন আরও ২ হাজার ২৯ জন।

আজ   বৃহস্পতিবার (২৮ মে) দুপুরে স্বাস্থ্য বুলেটিনে স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (দায়িত্বপ্রাপ্ত মহাপরিচালক) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা এ তথ্য জানান।

নাসিমা সুলতানা জানান, ৪৯টি ল্যাবের মধ্যে গত ২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ করা হয়েছে ৯ হাজার ২৬৭টি। পরীক্ষা করা হয়েছে ৯ হাজার ৩১০টি। এ পর্যন্ত মোট পরীক্ষা করা হয়েছে দুই লাখ ৭৫ হাজার ৭৭৬ টি। ঢাকায় ২৫ টি এবং ঢাকার বাইরে ২৪টি ল্যাবে এ পরীক্ষা করা হয়েছে। নতুন করে পরীক্ষায় যুক্ত হয়েছে সিরাজগঞ্জের শহীদ এম মনসুর আলী মেডিক্যাল কলেজ হাসপাতাল।

গত ২৪ ঘণ্টা শনাক্ত হয়েছেন ২ হাজার ২৯ জন। সবমিলিয়ে আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৪০ হাজার ৩২১ জন। শনাক্তের হার ২১ দশমিক ৭৯ শতাংশ। এছাড়া ২৪ ঘণ্টায় ঢাকা সিটিসহ দেশের বিভিন্ন হাসপাতালে সুস্থ হয়েছেন ৫শ জন। মোট সুস্থ হয়েছেন ৮ হাজার ৪২৫ জন। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ২০ দশমিক ৮৯ শতাংশ। গত ২৪ ঘণ্টায় মৃত্যুবরণ করেছেন ১৫ জন। এ পর্যন্ত মৃত্যু হয়েছে ৫৫৯ জনের। শনাক্ত বিবেচনায় মৃত্যুর হার ১ দশমিক ৩৯ শতাংশ।

তিনি বলেন, মৃত্যুর বিশ্লেষণে পুরুষ ১১ জন এবং নারী চারজন। বিভাগ বিশ্লেষণে ঢাকায় সাতজন এবং চট্টগ্রাম বিভাগে আটজন।

তিনি আরও বলেন, গত ২৪ ঘণ্টায় আইসোলেশনে এসেছেন ২৪৮ জন। বর্তমানে আইসোলেশনে আছেন ৪ হাজার ৯৮৪ জন। ২৪ ঘণ্টায় ছাড়পত্র পেয়েছেন ১৩৮ জন। এখন পর‌্যন্ত ছাড়পত্র পেয়েছেন ২৬৩৮ জন।

সারাদেশে আইসোলেশন শয্যা রয়েছে ১৩ হাজার ২৮৪টি। প্রস্তুত করা হচ্ছে আরও ৭০০ শয্যা। ঢাকার ভেতরে রয়েছে সাত হাজার ২৫০টি। ঢাকা সিটির বাইরে ছয় হাজার ৩৪টি শয্যা আছে। আইসিইউ সংখ্যা আছে ৩৯৯টি, ডায়ালাসিস ইউনিট আছে ১০৬টি।

২৪ ঘণ্টায় কোয়ারেন্টিনে আছেন ৪০০১ জন। ছাড় পেয়েছেন ২৪০৪ জন। মোট ছাড় পেয়েছেন ২ লাখ ১৬ হাজার ৮১২ জন। বর্তমানে কোয়ারেন্টিনে আছেন ৫৮ হাজার ২৯৩ জন। মোট কোয়ারেন্টিনে ছিলেন ২ লাখ ৭৫ হাজার ১০৫ জন।

শেয়ার করুনঃ

আরো খবর

Leave a Reply