১৫ জুন ২০২৪ / ১লা আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ / রাত ৪:৩৩/ শনিবার
জুন ১৫, ২০২৪ ৪:৩৩ পূর্বাহ্ণ

চুলার আগুন কেড়ে নিল প্রতিবন্ধী ফরিদার জীবন

     

মিরসরাই প্রতিনিধি
মিরসরাইয়ের ওয়াহেদপুর ইউনিয়নে চুলার আগুন থেকে অগ্নীকান্ডের ঘটনায় ফরিদা নামের ৫০ বছরের এক প্রতিবন্ধীর মৃত্যু হয়েছে। নিহত ফরিদা ওয়াহেদপুর ইউনিয়নের মধ্যম ওয়াহেদপুর ৬নং ওয়াড় শামছুল হকের মেয়ে।
সোমবার ( ১০ এপ্রিল) দুপুর সাড়ে ৩টায় মধ্যম ওয়াহেদপুরের নুরুল মোস্তফার বাড়িতে এই অগ্নীকান্ডের ঘটনা ঘটে।
ঘটনার বিবরণে জানা যায়, ৫০ বছরের মধ্য বয়সী নিস্বঙ্গ প্রতিবন্ধী ফরিদা বাবা মাকে হারিয়ে ছোট ভাইয়ের আশ্রয়ে থাকতো। আশ্রিত ভাইয়ের স্ত্রী ১২ এপ্রিল সোমবার দুপুরে চুলায় রান্না বসিয়ে অন্য কাজে বের হয়। রান্নাঘরের পাশের রুমে শুকনো পাতার স্তুপের‌ পাশে‌ চৌকির উপর ফরিদা ঘুমাচ্ছিল। এমন সময় চুলার আগুনের শিখা চুলার পাশে রাখা পাতার স্তুপে ছড়িয়ে পড়ে। রান্নাঘরের আগুন মুহূর্তেই ফরিদার ঘরে লেগে যায়। সেখানে আগে থেকে শুকনো পাতার স্তুপ থানায় আগুনের তীব্রতা ভয়াবহ আকার ধারণ করে। সেই আগুনে চৌকির উপর ঘুমন্ত অবস্থায় প্রতিবন্ধী ফরিদা পুড়ে অঙ্গার হয়ে যায়।
আগুন দেখে স্থানীয়রা এগিয়ে আসলেও আগুন নিয়ন্ত্রণে আনার আগেই সব শেষ হয়ে যায়।
স্থানীয় ওয়ার্ড মেম্বার আহসান উল্লাহ ভূঁইয়া জানান, প্রতিবন্ধী ফরিদা ছোট ভাই ও তার স্ত্রীর আশ্রয়ে থাকতো। আগ্নীকান্ডে তার মৃত্যুর খবর পেয়েছি তবে শহরে থাকার কারনে ঘটনাস্থলে উপস্থিত হতে পারি নাই।
স্থানীয় ইউপি চেয়ারম্যান ফজলুল করিম ফিরোজ বলেন, ওই প্রতিবন্ধী আমাদের প্রতিবন্ধী ভাতার আওতায় ছিল। জীবিত থাকতে যখন যা সম্ভব হয়েছে সাহায্য করেছি। অগ্নীকান্ডে ক্ষতিগ্রস্ত তার ছোট ভাইয়ের পরিবারকে যতটুকু সম্ভব ব্যক্তিগত ভাবে ও সরকারি বরাদ্দ থেকে সহযোগিতা করবো। প্রাথমিক ভাবে উপস্থিত ব্যক্তিগত তহবিল থেকে মঙ্গলবারে ১০ হাজার টাকা তার ভাইয়ের হাতে তুলে দিব ইনশাল্লাহ।

About The Author

শেয়ার করুনঃ

Leave a Reply