১৭ মে ২০২৪ / ৩রা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ / রাত ৩:৫৯/ শুক্রবার
মে ১৭, ২০২৪ ৩:৫৯ পূর্বাহ্ণ

চট্টগ্রামে মধ্যবিত্তদের জন্য নওফেল নাছিরের ‘জরুরি সেবা’

     

বিশ্বব্যাপী ছড়িয়ে পড়া করোনাভাইরাসের সংক্রমণ ঠেকাতে চলমান সাটডাউনের মধ্যে সঙ্কটে থাকা মধ্যবিত্তদের জন্য ‘জরুরি সেবা’ কার্যক্রম চালু করেছেন নগরীর কোতোয়ালী আসনের সংসদ সদস্য ও শিক্ষা উপ-মন্ত্রী ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল ও সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন। লোক লজ্জায় যারা ত্রাণ সামগ্রী নিতে পারেন না তাদের জন্য এই ব্যবস্থা।
 
মহানগরীর মধ্যবিত্ত পরিবারগুলোর সমস্যার কথা বিবেচনা করে সবার অগোচরে সহযোগিতার হাত বাড়িয়ে দিতে এই উদ্যোগ বলে জানান তারা।
অগোচরে সমাজের অনেক মধ্যবিত্ত পরিবার অর্থ কষ্টে ভুগলেও পারিবারিক ও সামাজিক মান সম্মানের বিষয়টি চিন্তা করে তারা সাহায্য নিতে দ্বিধা করেন। তাদের এ আত্মসম্মানবোধের কথা বিবেচনায় শিক্ষা উপমন্ত্রী ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল মধ্যবিত্ত পরিবারের জন্য এ জরুরি সেবা চালু করেছেন। মধ্যবিত্ত পরিবারের সদস্যদের প্রয়োজনে জরুরি সেবা নাম্বার ০১৩১৮৩২৬০১৬ তে ফোন করতে অনুরোধ জানিয়েছেন শিক্ষা উপমন্ত্রী। জরুরি সেবা গ্রহণকারীদের পরিচয় গোপন রাখা হবে বলেও জানান তিনি।
 
এদিকে মঙ্গলবার রাতে মেয়র আ জ ম নাছির উদ্দীন তার ভেরিফাইড ফেসবুক পেইজে এ সংক্রান্ত ঘোষণা দেওয়ার পর মধ্যবিত্ত পরিবারের ৪৭ জন নাগরিক সাহায্যের আবেদন জানান। এরপর মেয়রের উদ্যোগে গোপনে তাদের কাছে খাদ্য সামগ্রী পৌঁছে দেওয়া হয়। নগরের ৪১টি ওয়ার্ডে বসবাস করা মধ্যবিত্ত পরিবারের নাগরিকরা তাদের মোবাইল নাম্বার ও ঠিকানা জানিয়ে মেয়র আ জ ম নাছির উদ্দীনের পেইজে মেসেজ করলে গোপনে খাদ্য সামগ্রী পৌঁছে দেওয়া হবে বলে ঘোষণা দেন মেয়র আ জ ম নাছির উদ্দীন।
 
মেয়র বলেন, প্রধানমন্ত্রী ঘোষিত কর্মসূচির জন্য আমরা মধ্যবিত্ত পরিবারের তালিকা তৈরির সিদ্ধান্ত নিয়েছি যাতে গোপনে ও সুন্দরভাবে তাদের সহযোগিতা করা যায়। করপোরেশনের ৪১ ওয়ার্ডে যে সকল মধ্যবিত্ত পরিবার আর্থিক টানাপোড়েনের কারণে চাল-ডাল কিনতে কষ্ট হয়ে যাচ্ছে তারা আমার এই পেজে এসএমএস’র মাধ্যমে জানাতে পারেন। আপনার পরিচয় গোপন থাকবে। অবশ্যই মোবাইল নম্বর, পূর্ণ ঠিকানা দিতে হবে, যাতে যাচাই বাছাই করে সঠিক কিনা জানতে পারি। এখানে কোন সংঘ কিংবা গোষ্ঠীকে তালিকাভুক্ত করা হবে না। শুধু একটি পরিবার একটি এসএমএস ভিত্তিতে তালিকা প্রস্তুত করা হবে।

About The Author

শেয়ার করুনঃ

Leave a Reply