২৭ এপ্রিল ২০২৪ / ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ / রাত ৩:৫১/ শনিবার
এপ্রিল ২৭, ২০২৪ ৩:৫১ পূর্বাহ্ণ

আজ ও গতকাল দুইদিনে ঢাকা ছেড়েছেন ৩৬৪ বিদেশি

     

 দুনিয়া জুড়ে ভয়াবহ  করোনা ভাইরাস ছড়িয়ে পড়ার কারণে গতকাল ও আজ  ঢাকা ছেড়েছেন ৩৬৪ জন বিদেশী।এরা সকলেই মালয়েশিয়া ও ভুটানের নাগরিক। করোনা ভাইরাসের সংক্রমণ ঠেকাতে বাংলাদেশে আজ ২৬ মার্চ থেকে ১০ দিন নাগরিকদের জরুরি কাজ ছাড়া ঘরের বাইরে যাবার  ওপর সরকারি নিষেধাজ্ঞা  রয়েছে। এই কারণে  তারা নিজ দেশে ফিরে গেছেন।

এদের বেশিরভাগই দেশদুইটির ঢাকাস্থ দূতাবাসে কর্মরত  ছিলেন। বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ চ্যানেল পূর্ব বাংলাকে  এ তথ্য নিশ্চিত করেছেন।

সংস্থাটি জানিয়েছে, বুধবার রাতে মালয়েশিয়ান এয়ারলাইন্সের একটি ফ্লাইটে মালয়েশীয় নাগরিকরা ঢাকা ত্যাগ করেন। ওই ফ্লাইটে মালয়েশীয় দূতাবাসের কর্মকর্তা-কর্মচারীরাসহ দেশটির মোট ২২৫ জন নাগরিক ছিলেন।

অন্যদিকে আজ বৃহস্পতিবার সকালে দুটি বিশেষ ফ্লাইটে ঢাকা ছেড়েছেন ১৩৯ জন ভুটানের নাগরিক। ওই দুটি ফ্লাইটে ঢাকাস্থ ভুটান দূতাবাসের কর্মকর্তা-কর্মচারীরাসহ বাংলাদেশে অধ্যয়নরত দেশটির শিক্ষার্থীরাও ছিলেন।প্রসংগত  করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে বাংলাদেশে এ পর্যন্ত ৫ ব্যক্তির মৃত্যু হয়েছে।  এদিকে করোনা ভাইরাসের সংক্রমণ ঠেকাতে চারদিনের বিশেষ সরকারি ছুটি ঘোষণা করা হয়েছে। অন্য সরকারি ছুটি এবং সাপ্তাহিক ছুটি মিলিয়ে আজ বৃহস্পতিবার থেকে ৪ এপ্রিল পর্যন্ত টানা ১০ দিন দেশের অফিস আদালত বন্ধ থাকবে। এ সময় জরুরি কাজ ছাড়া নাগরিকদের ঘরের বাইরে বের হওয়ার ওপর নিষেধাজ্ঞা জারি করেছে সরকার।

About The Author

শেয়ার করুনঃ

Leave a Reply