২৬ এপ্রিল ২০২৪ / ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ / রাত ৯:৩২/ শুক্রবার
এপ্রিল ২৬, ২০২৪ ৯:৩২ অপরাহ্ণ

করোনাভাইরাস সংক্রমণ প্রবল হচ্ছে, মৃতের সংখ্যা ৮০

     

মরণ ব্যাধি করোনাভাইরাস চীনে সর্বত্র জুড়ে দ্রুত ছড়িয়ে পড়েছে। প্রাণঘাতী এই ভাইরাসে এখন পর্যন্ত ৮০ জনের মৃত্যু হয়েছে। এছাড়া আরও তিন হাজার মানুষ এই ভাইরাসে আক্রান্ত হয়েছেন বলে নিশ্চিত হওয়া গেছে।

একদিকে যেমন মৃত্যুর সংখ্যা বাড়ছে। অন্যদিকে এই ভাইরাসের সংক্রমণের আরও প্রবল হচ্ছে এবং সংক্রমণ আরও বাড়তে পারে বলে সতর্ক করে দিয়েছে চীনের জাতীয় স্বাস্থ্য কমিশিন।

গত ডিসেম্বরে চীনের হুবেই প্রদেশের উহান শহরে প্রথম এই ভাইরাসের প্রাদুর্ভাব ঘটে। তারপর থেকেই চীনের বিভিন্ন শহরে এই ভাইরাস ছড়িয়ে পড়েছে। একটি সামুদ্রিক বাজার থেকেই ওই ভাইরাস ছড়িয়ে পড়েছে বলে ধারণা করা হচ্ছে।

উহান থেকে এই ভাইরাসের বিস্তার রোধ করতে গণপরিবহন, বিমান চলাচল ও রেল সেবা বাতিল করা হয়েছে। চীনের অন্যান্য শহরে ভ্রমণেও কড়াকড়ি আরোপ করা হয়েছে।

স্বাস্থ্য কমিশনের কর্মকর্তারা জানিয়েছেন, হুবেই প্রদেশে নিহতের সংখ্যা ৫৬ থেকে ৭৬ য়ে দাঁড়িয়েছে। অন্যান্য শহরে আরও চারজনের মৃত্যু হয়েছে।

চীনের উহান শহর থেকে উদ্ভূত করোনা ভাইরাস ভয়ঙ্কর রুপ ধারণ করছে। ছড়িয়ে পড়ছে বিশ্বজুড়ে, আতঙ্কিত হয়ে পড়ছে সাধারণ মানুষ। আক্রান্তের সংখ্যা ২ হাজার ছাড়িয়েছে। খবর বিবিসি। চীনের হুবেই প্রদেশে ৫০ হাজারের বেশি মেডিকেল স্টাফ এই ভাইরাস প্রতিরোধ, নিয়ন্ত্রণ এবং চিকিৎসায় অংশ নিয়েছেন।

কমপক্ষে দুই হাজার শয্যাবিশিষ্ট দুটি নতুন অস্থায়ী হাসপাতাল নির্মাণ করা হচ্ছে। মাস্ক এবং সুরক্ষিত পোশাক উৎপাদনে রীতিমতো হিমসিম খাচ্ছে বিভিন্ন কোম্পানি।

About The Author

শেয়ার করুনঃ

Leave a Reply