বাংলাদেশ, শুক্রবার, ৬ই ডিসেম্বর, ২০১৯ ইং, ২১শে অগ্রহায়ণ, ১৪২৬ বঙ্গাব্দ

শেষ পর্যন্ত জয়টা মেসিদেরই

ব্রাজিল আর্জেন্টিনা মহারণ। এতটুকু বললেই বুঝে নেয়া যায় কেমন লড়াই চলবে ফুটবল পায়ে। হলোও তাই। ব্রাজিলিয়ান সাম্বার সঙ্গে আর্জেন্টিনার শৈল্পিক ফুটবল। মেসির দূর্দান্ত হওয়ার বিপরীতে অতিমানবীয় হয়ে ওঠা ব্রাজিল গোলরক্ষক এলিসন বেকার।

দেড় ঘন্টার লড়াইয়ে সবই দেখলো ফুটবল বিশ্ব।  শেষ পর্যন্ত জয়টা মেসিদেরই। তবে আর্জেন্টিনার ফরওয়ার্ডদের সঙ্গে ব্রাজিলিয়ান রক্ষণভাগের লড়াইটা চললো পুরো সময়। যেখানে রক্ষণ ভেদ করা গেলেও পরাস্ত করা যায়নি গোলরক্ষক বেকারকে। যে কারণে এক গোলের জয় নিয়েই সন্তুষ্ট থাকতে হয়েছে আর্জেন্টিনাকে।

শুক্রবার (১৫ নভেম্বর) ২০১৯ সালে শেষবারের মতো এই লড়াই বসেছে সৌদি আরবের কিং সৌদ ইউনিভার্সিটি স্টেডিয়ামে।
ম্যাচটি শুরু হয় বাংলাদেশ সময় রাত ১১টায়। যেখানে প্রথমার্ধ শেষে এক গোলে এগিয়ে রয়েছে আর্জেন্টিনা। প্রথমে পেনাল্টি মিস করলেও পরে ফিরতি শটে তাদের এগিয়ে দিয়েছেন দলীয় অধিনায়ক লিওনেল মেসি।

৯ মিনিটে প্রথম সুযোগ পায় ব্রাজিল। পেনাল্টি মিস করেন গ্যাব্রিয়েল জেসুস। তিন মিনিট পরই আবারও পেনাল্টি পায় আর্জেন্টিনা, তবে তা ঠেকিয়ে দেন ব্রাজিলিয়ান গোলরক্ষক এলিসেন বেকার। পরে ফিরতি শটে গোল করেন মেসি। ৩০ মিনিটে দারুন সুযোগ পেয়েছিলেন মেসি। কিন্তু বাঁধা হয়ে দাঁড়ান প্রতিপক্ষ ডিফেন্ডার।
৩৫ মিনিটে সুযোগ পেয়ে কাজে লাগাতে পারেনি ব্রাজিল। ৪৫ মিনিটে আবারও দারুণ সুযোগ আসে মেসির সামনে। গোলমুখে শটও করেন তিনি, কিন্তু দূর্দান্ত সেভ করেন বেকার।

৬৫ মিনিটে মেসির দূর্দান্ত ফ্রি কিক দারুণভাবে ঠেকান বেকার। ৭৪ মিনিটে আর্জেন্টিনার আরও একটি দারুণ সুযোগ। ৭৫ মিনিটে ডি বক্সের বাইরে থেকে পারাদেসের শট ঠেকান এলিসন। ৭৮ মিনিটে মিস করেন আকুনা।

আরো খবর

Leave a Reply

Close