বাংলাদেশ, রবিবার, ১৩ই অক্টোবর, ২০১৯ ইং, ২৮শে আশ্বিন, ১৪২৬ বঙ্গাব্দ

জিনিয়াকে বহিস্কার ও হয়রানির প্রতিবাদে ইবিতে মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ

ইবি প্রতিনিধি
বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (বশেমুরবিপ্রবি) কর্মরত সাংবাদিক  জিনিয়াকে বিশ্ববিদ্যালয় থেকে সাময়িক বহিস্কার ও হয়রানির ঘটনায় জড়িতদের শাস্তি এবং বিশ্ববিদ্যালয়ের ক্যাম্পাসগুলেতে স্বাধীন সাংবাদিকতা নিশ্চিতকরণের দাবিতে ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) মানব বন্ধন ও প্রতিবেশ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার (১৯ সেপ্টেম্বর) বেলা সাড়ে ১২ টায় বাংলাদেশ ক্যাম্পাস জার্নালিস্ট’স ফেডারেশন এর আহ্বানে  ইবি প্রেসক্লাব ও সাংবাদিক সমিতির যৌথ আয়োজনে  ক্যাম্পাসের মৃত্যুঞ্জয়ী মুজিব ম্যুরালের  সামনে  এটি অনুষ্ঠিত হয়।

এসময় প্রেস ক্লাবের সাহিত্য সম্পাদক রুমি নোমানের সঞ্চালনায় বক্তব্য রাখেন ইবি প্রেসক্লাবের সভাপতি ফেরদাউসুর রহমান সোহাগ, সাধারণ সম্পাদক শাহাদাত তিমির ও সহ-সভাপতি আসিফ খান।  এছাড়াও সাংবাদিক সমিতির সভাপতি ইমরান শুভ্র, সহ-সভাপতি কে এম মাহফুজ মিশু এবং সাধারণ সম্পাদক হুমায়ুন কবির জীবন বক্তব্য প্রদান করেন।

উল্লেখ্য, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (বশেমুরবিপ্রবি) শিক্ষার্থী ও ইংরেজি পত্রিকা ডেইলি সানের ক্যাম্পাস প্রতিনিধি ফাতিমা তুজ জিনিয়াকে প্রশাসনের দুর্নীতি ও অনিয়মের বিরুদ্ধে সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে লেখালেখির অভিযোগে গত ১১ সেপ্টেম্বর সাময়িক বহিষ্কার করেছিলো বিশ্ববিদ্যালয় প্রশাসন। বুধবার (১৮ সেপ্টেম্বর) বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার ড. নূরউদ্দিন আহমেদ স্বাক্ষরিত এক অফিস আদেশে জিনিয়ার বহিষ্কারাদেশ প্রত্যাহার করা হয়।

আরো খবর

Leave a Reply