২৬ এপ্রিল ২০২৪ / ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ / সকাল ৯:০১/ শুক্রবার
এপ্রিল ২৬, ২০২৪ ৯:০১ পূর্বাহ্ণ

দুই ভারতীয় যুদ্ধবিমান ভূপাতিত করার দাবি পাকিস্তানের, পাইলট আটক

     

ভারতীয় ২ যুদ্ধ বিমানকে ভূপাতিত করেছে পাকিস্তানের বিমানবাহিনী। এছাড়া একজন পাইলটকে আটক করা হয়েছে। পাকিস্তান সেনাবাহিনীর একজন মুখপাত্র ভারতীয় যুদ্ধবিমান ভূপাতিতের খবর নিশ্চিত করেছেন। তবে পাকিস্তানের এমন দাবি অস্বীকার করেছে ভারত। এমন খবর জানিয়েছে একাধিক সংবাদমাধ্যম।

পাকিস্তানের সেনাবাহিনীর মুখপাত্র আসিফ গাফুর জানান, বুধবার পাকিস্তান সীমান্তে প্রবেশ করেছে এমন দুইটি ভারতীয় যুদ্ধ বিমান ভূপাতিত করেছে পাকিস্তানের সেনা বাহিনী। এছাড়া এসময় একজন পাইলটকে আটক করা হয়েছে।

অন্যদিকে ভারতীয় সংবাদ মাধ্যমের খবরে বলা হয়েছে, বুধবার ভারত নিয়ন্ত্রিত কাশ্মীরের আকাশসীমা লঙ্ঘন করে পাকিস্তানের তিনটি যুদ্ধবিমান ভারতে প্রবেশ করে। তবে ভারতীয় বাহিনীর তোপের মুখে ফিরতে বাধ্য হয়েছে এসব বিমান।

এদিকে জম্মু, কাশ্মীরে সহ শ্রী নগরের সকল বিমান বন্দর অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা করেছে ভারত। এছাড়া সীমান্ত জুড়ে জারি করা হয়েছে রেড এলার্ট।

মঙ্গলবার ভোররাতে ‘লাইন অব কন্ট্রোল’ অতিক্রম করে পাকিস্তানের সীমানার ভেতরে বালাকোটে হামলা চালিয়েছে ভারতীয় সেনা। ভারতের দাবি, হামলায় ৩০০ জঙ্গি নিহত হয়েছে।  সবটুকু খবর পড়তে ক্লিক করুন

About The Author

শেয়ার করুনঃ

Leave a Reply