২৯ এপ্রিল ২০২৪ / ১৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ / ভোর ৫:০০/ সোমবার
এপ্রিল ২৯, ২০২৪ ৫:০০ পূর্বাহ্ণ

রাঙামাটিতে পৃথক অভিযানে ৩ চাঁদাবাজকে আটক

     

 

রাঙামাটি প্রতিনিধি
রাঙামাটিতে পৃথক যৌথবাহিনীর অভিযানে তিন চাঁদাবাজকে আটক করা হয়েছে।আজ মঙ্গলবার দুপুরে গোয়েন্দা তথ্যের ভিত্তিতে শহরের আসামবস্তি এলাকার আলতাফ মিয়ার পাহাড় থেকে যৌথবাহিনী অভিযান চালিয়ে পার্বত্য চট্টগ্রাম জনসংহতি সমিতির অনেক পুরাতন চাঁদা কালেক্টর আফজাল হোসেন(৫২)কে আটক করা হয়েছে। আকটকালে তার কাছে একটি দেশীয় পিস্তল,নগদ ২হাজার টাকা ও তিনটি মোবাইল পাওয়া গেছে।

সূত্রে জানা গেছে,যৌথবাহিনীর অভিযান টের পেয়ে চাঁদাবাজ আফজাল হোসেন পালিয়ে যাওয়ার চেষ্টা করে এক পর্যায়ে পাশের জংগলে লাফ দেয় ও অনেকক্ষণ নিরাপত্তাবাহিনীর সাথে ধস্তাধস্তির চেষ্টা করে। তাকে আটক করার পরে প্রাথমিক জিজ্ঞাসাবাদে আফজাল হোসেন জানায় সে বিগত ১৫-২০বছর ধরে জেএসএস এর চাঁদা আদায় করে আসছে। সে শহরের রিজার্ভ বাজার,তবলছড়ি ও আসামবস্তি এলাকায় ব্যবসায়ি,বাঁশ,গাছ,মাছ ব্যবসায়ি,দোকানপাট,সিএনজি এবং বিভিন্ন পণ্যবাহী গাড়ী জেএসএসের পূর্বে নির্ধারিত চাঁদা কালেকশন করে আসছে। আফজাল হোসেন চাঁদা আদায়ের উপর ৩০% টাকা কমিশন পেয়ে থাকেন বলে যৌথ বাহিনীর কাছে স্বীকার করে তথ্য প্রদান করেন।

অপর দিকে-রাঙামাটির নানিয়ারচর উপজেলা থেকে ইউপিডিএফ’র দু’কালেক্টরকে আটক করেছে যৌথবাহিনী। গত সোমবার সন্ধ্যার দিকে উপজেলার ঘিলাছড়ি এলাকা থেকে তাদের আটক করা হয়। আটককৃত ব্যক্তিরা হলেন-রাঙামাটির লংগদু উপজেলার মধ্য খারিকাটা গ্রামের অশ্বহামা চাকমার ছেলে বোধিস্বত্ত চাকমা ওরফে পিপলু (৩৮) এবং একই উপজেলার বড়াদম গ্রামের সুমতি রঞ্জন চাকমার ছেলে শুশান্ত চাকমা ওরফে অটল চাকমা (৪০)।

এসময় তাদের কাছ থেকে একটি বাজাজ মোটরসাইকেল, নগদ ২১হাজার ৭৭৩টাকা, চাঁদা আদায়ের রশিদ, মোবাইল ফোন ৪টি, জাতীয় পরিচয় পত্র ২টি, ব্লেড ৪টি, ঘড়ি ২টি, চশমা ২টি এবং ওই এলাকায় বিভিন্ন দোকান থেকে চাঁদা আদায়ের টোকেন উদ্ধার করা হয়। যৌথবাহিনী সূত্রে জানানো হয়- আটককৃত ব্যক্তিরা চাঁদা আদায় করে ঘিলাছড়ি এলাকা দিয়ে যাওয়ার সময় তাদের গতিবিধি সন্দেহ হলে যৌথবাহিনী তাদের আটক করে। প্রাথমিক জিজ্ঞাসাবাদে আটককৃতরা ইউপিডিএফ মূল সংগঠনের সক্রিয় কর্মী এবং ওই এলাকায় ব্যবসায়ীদের কাছ থেকে চাঁদা আদায় করে বলে যৌথবাহিনী সূত্রে জানানো হয়।

About The Author

শেয়ার করুনঃ

Leave a Reply