বাংলাদেশ, মঙ্গলবার, ২১শে মে, ২০১৯ ইং, ৭ই জ্যৈষ্ঠ, ১৪২৬ বঙ্গাব্দ।

ঠান্ডা মিয়ার গরম কথা পররাষ্ট্রমন্ত্রী এম. মোরশেদ খান সমীপে

মাননীয়,

সাবেক পররাষ্ট্রমন্ত্রী এম. মোরশেদ খান সমীপে

শ্রদ্ধেয় মোরশেদ ভাইজানরে,

গরম গরম কথার শুরুতেই আমার লাখ কোটি সালাম জানিবেন। আশা করি, আল্লাহ মালিকের অপার মহিমায় ভালো থাকিয়া জাতীর এই সংকটময় মুহুর্তে আগামীর বাংলাদেশ লইয়া নানান কিছিমের চিন্তা ভাবনা করিয়া ভালোই আছেন। আমিও গ্রামবাংলার এক নিভৃত পল্লীতে থাকিয়া কেরোছিনের মিটমিট আলোর পরিবর্তে শেখ হাসিনা সরকারের বিদ্যুতের ঝিলিমিলি আলোতে শীতের এই মৌসুমে রাত জাগিয়া জাগিয়া খাইয়া না খাইয়া ছাগলের তিন নম্বর বাচ্চার মতো শাহ আমানত শাহের উছিলায় বাছিয়া আছি। গত সপ্তাহে  এলডিপির সভাপতি কর্নেল অলি আহমদ বীর বিক্রম সমীপে গরম কথা লিখিবার সময় আপনাকে লইয়া লিখিবার জন্য অনুরোধ করিয়াছেন বলিয়া, লিখিতেছি বলিয়া রাগ  করিবেন না। বরং মনোযোগ সহকারে পড়িয়া দেখিবেন এবং যাহা প্রয়োজন তাহা করিবেন। ভুল হইলে নিজ গুনে মাফও করিয়া দিবেন।

মোরশেদ ভাইজানরে,

আপনি হইলেন, বিএনপির কেন্দ্রীয় নেতা ও সাবেক পররাষ্ট্রমন্ত্রী। দেশ জুড়িয়াই আপনার পরিচিতি রহিয়াছে। আওয়ামী লীগ নেতা-কর্মীদের বদৌলতে ‘সিটিসেল মোরশেদ’ নামেই আপনাকে চিনিয়া থাকে। ব্যবসায়িক ব্যক্তিত্ব হিসাবেও আপনার পরিচয় রহিয়াছে। সালাউদ্দিন কাদের চৌধুরী বিভিন্ন সময়ে আপনাকে লইয়া নানান সময়ে নানা কথা বলিবার কারনেই আপনার আলাদা পরিচয় বাড়িয়েছে বেশী। একবার সালাউদ্দিন কাদের চৌধুরী আপনাকে লক্ষ্য করিয়া বলিয়াছিলেন জমিতে লুঙ্গি তুলিয়া মাগুর মাছ যখন খুঁজিতেছেন তখনো সালাউদ্দিন কাদের চৌধুরী এমপি হইয়াছিলেন। কথার মধ্যে সালাউদ্দিন কাদের চৌধুরী ছিলেন সবচেয়ে পটু ব্যাক্তি। যাহাকে তাহাকে যেমন তেমন বলিতেন। শেষ জীবনে যখন পুলিশ জেলে ঢুকাইতেছে তখনো তিনি বলিয়াছিলেন ‘দিস ইজ নট ফাইনাল’। যাক, সেই সবকথা।

ভাইজানরে, 

শুনিয়াছি, শেষ পর্যন্ত নির্বাচন কমিশন আপনার প্রার্থীতার বৈধতা দিলেন । এই প্রথম কখনো নির্বাচনী ট্রেনে থাকিতে আপনাকে এত ঝামেলায় পড়িতে হইল।  আপনারটা মনোনয়ন বাদ হইলে তাহা চট্টগ্রামবাসীরা কখনো মানিয়া লইতে পারিত না। সিটিসেল বন্ধ হইবার পর লাখো লাখো গ্রাহক আপনাকে লইয়া নানান কিছিমের কথা বলিতেছে। অথচ বন্ধ না হইবার আগে সিটিসেল সেবা অন্যান্য মোবাইল সেবা কোম্পানীর চেয়ে খারাপ ছিল না। কিন্তু সিটিসেলের আকাশচুম্বী দামের কথা বলিয়া আওয়ামী লীগসহ আপনার বিরোধীরা বিরূপ মন্তব্য করিয়া থাকেন। সিটিসেল ব্যবসায়  আপনি নাকি কোটি কোটি টাকা কামাইয়াছেন। তবু কেন এবি ব্যাংকের এই হাল?

ভাইজানরে,

মনোনয়ন বাতিল করিয়া আবার ফিরিয়া পাওয়ার পর চুড়ান্তভাবে আবু সুফিয়ানকে সর্বশেষ মনোনয়ন দেবার কথা শুনিয়া  আপনার ভক্তরা হতাশ হইয়া পড়িয়াছে। তারপরও কোটি কোটি টাকা ঋণ থাকিবার পরও সরকার সমর্থিত লোকদের কেন মনোনয়ন বাতিল হয় নাই বিষয়টি ভোটারদের বলিবেন। দলীয় লোকদের হয়রানীর চিত্র তুলিয়া ধরিবেন।খালেদা জিয়ার জেল ও তারেক রহমানের লণ্ডন থাকিবার করুণ কাহিনী তুলিয়া ভোটারদের সহানুভূতি আদায় করিবেন।আপনার পুত্র ফয়সালকে মাঠে ময়দানে পরিচয় করাইয়া দিবেন।আপনি নির্বাচন না করিলেও ঐক্যফ্রন্ট সরকার গঠন করিলে আপনি মন্ত্রী হইবেন এই কথাটি এলাকাবাসীরা বলিতেছে।আজ আর না। আপনার মঙ্গল ও সুস্বাস্হ্য কামনায়।ইতি আপনার গ্রাম বাংলার অখ্যাত

 ঠান্ডা মিয়া

গ্রন্হনা: ম. আ. হ

তারিখ ০৮.১২.১৮

আগামী সংখ্যয় সাবেক রাষ্ট্রপতি হুসাইন মুহাম্মদ এরশাদ সমীপে ঠান্ডা মিয়ার গরম কথা (২০৯) সম্প্রচার করা হইবে।

আরো খবর

Leave a Reply