১৫ মে ২০২৪ / ১লা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ / দুপুর ২:৫২/ বুধবার
মে ১৫, ২০২৪ ২:৫২ অপরাহ্ণ

চট্টগ্রামে বাজার মনিটরিং অভিযান শুরু

     

আসন্ন পবিত্র রমজান উপলক্ষ্যে নিত্যপ্রয়োজনীয় পণ্যের অবাধ সরবরাহ ও কাপরের মূল্যসহ সকল পণ্যের মূল্য স্বাভাবিক ও স্থিতিশীল রাখতে আজ (০৯/০৫/২০১৮ তারিখ) জেলা প্রশাসন, চট্টগ্রামের ৪ টি বাজার মনিটরিং টিম নগরীর বিভিন্ন পাইকারী বাজারে ভ্রাম্যমান আদালতের মাধ্যমে অভিযান পরিচালনা করে।
নগরীর রিয়াজউদ্দিন বাজার ও কাজীর দেউরি বাজার মনিটরিং এঁর লক্ষে জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট জনাব সৈয়দ মোরাদ আলী ভ্রাম্যমান আদালত পরিচালনা করেন। অভিযান পরিচালনাকালে কামাল এন্ড সন্স কে অননুমোদিত নকল ঘি বিক্রির দায়ে ১০০০০ (দশ হাজার) টাকা এবং ঘোষ মিষ্টান্ন ভান্ডারকে অস্বাস্থ্যকর পরিবেশে মিষ্টি তৈরির অপরাধে ২০০০০ (বিশ হাজার ) টাকা জরিমানা করা হয়। অভিযান পরিচালনাকালে র্যা ব ৭ এঁর এএসপি জনাব তারেক আজিজ, বিএসটিআই এঁর কর্মকর্তারা সহযোগিতা করেন।
এদিকে নগরীর বহাদ্দারহাট এলাকায় কর্ণফুলি মার্কেটে জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট জনাব নওশের ইবনে হালিমের নেতৃত্বে ভ্রাম্যমান আদালত পরিচলনা করা হয়। অভিযান পরিচালনাকালে মূল্য তালিকা প্রদর্শন না করার অপরাধে ভোক্তা অধিকার আইন ২০০৯ এঁর ৩৮ ধারায় এক মুদি দোকানদারকে ১০০০ (এক হাজার ) টাকা জরিমানা করা হয়। এসময় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহকারী পরিচালক, ক্যাবের প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।
নগরীর স্টীলমিল মার্কেটে নির্বাহী ম্যাজিস্ট্রেট খোশনূর রুবাইয়াৎ এঁর নেতৃত্বে ভ্রাম্যমান আদালত পরিচালনা করা হয়। অভিযানে মুদি দোকানি মোঃ ইদ্রিস, মোহাম্মদ ইয়াসিন এবং মোহাম্মদ পাভেলকে মূল্য তালিকা প্রদর্শন না করা অপরাধে যথাক্রমে ১০০০ টাকা, ৩০০০ টাকা এবং ৩০০০ টাকা জরিমানা করা হয়। অভিযান পরিচালনাকালে ভোক্তা সংরক্ষণ অধিদপ্তর, চট্টগ্রাম কার্যালয়ের উপপরিচালক প্রিয়াংকা দত্ত, ক্যাব প্রতিনিধি রুনা খাঁ এবং বিএসটি আই এঁর প্রতিনিধি উপস্থিত ছিলেন।
নগরীর চকবাজার এলাকায় নির্বাহী ম্যাজিস্ট্রেট জনাব রঞ্জন চন্দ্র দে’র নেতৃত্বে পরিচালিত ভ্রাম্যমান আদালত পরিচালনাকালে এক মাংস ব্যবসায়ীকে জরিমানা করা হয়।
আসন্ন রমজান এবং ইদুল ফিতর উপলক্ষে চট্টগ্রাম মহানগরীসহ সকল উপজেলায় নিত্যপ্রয়োজনীয় দ্রব্যমূল্য এবং কাপড়ের মূল্য নিয়ন্ত্রণে জেলা জেলা প্রশাসন, চট্টগ্রামের বাজার মনিটরিং অভিযান অব্যাহত থাকবে। এ ব্যাপারে সংশ্লিষ্ট সকলের একান্ত সহযোগিতা কামনা করা হলো।

About The Author

শেয়ার করুনঃ

Leave a Reply