২৯ এপ্রিল ২০২৪ / ১৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ / বিকাল ৫:২১/ সোমবার
এপ্রিল ২৯, ২০২৪ ৫:২১ অপরাহ্ণ

চার জেলায় বজ্রপাতে ১০ জনের মৃত্যু

     

ঝড়-বৃষ্টির সময় বজ্রপাতে সিরাজগঞ্জ, নওগাঁ, নোয়াখালী ও মাগুরায় ১০ জনের মৃত্যু হয়েছে। এ সময় আরো সাতজন আহত হয়েছেন। প্রতিনিধি ও সংবাদদাতাদের পাঠানো খবর-
কাজীপুর (সিরাজগঞ্জসংবাদদাতা জানান, কাজীপুর উপজেলার ডিগ্রি তেকানি গ্রামের মো. শামসুল হক (৫৫) ও তার ছেলে ষষ্ঠ শ্রেণির শিক্ষার্থী আরমান হোসেন (১৪) বজ্রপাতে নিহত হয়েছে। সকাল ৯টার দিকে ক্ষেত থেকে বাদাম তোলার সময় বজ্রপাতে তারা মারা যান।
কামারখন্দ (সিরাজগঞ্জসংবাদদাতা জানান, কামারখন্দে বজ্রপাতে কাদের হোসেন (৩৭) নামে এক কৃষকের মৃত্যু হয়েছে। রবিবার সকাল সাড়ে ১০টার দিকে নিহতের বাড়ির পাশে মাঠে এ ঘটনা ঘটে। কাদের হোসেন উপজেলার জামতৈল ইউনিয়নের পেস্তককুড়া গ্রামের মৃত আহের মণ্ডলের ছেলে।
শাহজাদপুর (সিরাজগঞ্জসংবাদদাতা জানান, ঝড়ের সময় আম কুড়াতে গিয়ে উপজেলা ছয়আনি গ্রামের ফারুক খানের ছেলে নাবিল (১৭) ও রাশেদুল ইসলামের ছেলে পলিনের (১৫) মৃত্যু হয়। এ সময় আহত হয় আরো চারজন।
নওগাঁ প্রতিনিধি জানান, নওগাঁর সাপাহার উপজেলার শিমলডাঙ্গা রামাশ্রম গ্রামে  বজ্রপাতে  মোছা. সোনাভান (২৪) নামে এক  গৃহবধূ মারা গেছেন। এ ঘটনার সময় আরো তিনজন আহত হয়েছেন। সোনাভান ওই গ্রামের রুবেল হোসেনের স্ত্রী।  আহতরা হলেন, নিহতের স্বামী রুবেল হোসেন (২৮), প্রতিবেশী  সালেহা বিবি (৪২) ও রাজু হোসেন (১২)।
নোয়াখালী প্রতিনিধি জানান, নোয়াখালী পৌরসভার লক্ষ্মীনারায়ণপুর গ্রামে রবিবার দুপুরে বজ্রপাতে নোয়াখালী জিলাস্কুলের সপ্তম শ্রেণির ছাত্র ইকবাল হাসনাত পিয়ালের মৃত্যু হয়েছে।  সে ওই গ্রামের সোহেল রানা জুগুর বড় ছেলে। পিয়াল ও তার কয়েকজন সহপাঠী মিলে তাদের বাড়ির পাশে মাঠে ক্রিকেট খেলছিল। এ সময় ঝড়-বৃষ্টি শুরু হলে পিয়ালসহ তার সহপাঠীরা দৌড়ে নিরাপদ আশ্রয়ে চলে যায়। একপর্যায়ে পিয়াল মাঠে ফেলে আসা তার জুতা আনতে গেলে বজ্রপাতে তার মৃত্যু হয়।
মাগুরা প্রতিনিধি জানান, মাগুরা সদর অক্কুর পাড়া ও রায়গ্রাম এবং শালিখা উপজেলার বুনাগাতী গ্রামে বজ্রপাতে তিনজনের মৃত্যু হয়েছে। এরা হলেন অক্কুর পাড়ার ভ্যানচালক শামীম, ব্লুগ্রামের আব্দুর রশিদের ছেলে আলম ও জয়পুরহাটের মনপুরা এলাকার আলম মিয়ার ছেলে মেহেদী। মাগুরা থেকে শ্রীপুরের দিকে যাওয়ার সময় ভ্যানচালক শামীম, মাগুরা থেকে বাড়ি ফেরার পথে আলম এবং শালিখার বুনাগাতী এলাকায় মোবাইল ফোন টাওয়ারে কাজ করার সময় বজ্রপাতে মেহেদীর মৃত্যু হয়।ইত্তেফাক থেকে

About The Author

শেয়ার করুনঃ

Leave a Reply