২৯ এপ্রিল ২০২৪ / ১৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ / দুপুর ২:০৯/ সোমবার
এপ্রিল ২৯, ২০২৪ ২:০৯ অপরাহ্ণ

রাশিয়ায় শপিংমলে অগ্নিকাণ্ডে নিহত ৩৭

     

রাশিয়ার সাইবেরিয়ার কেমেরোভো অঞ্চলের একটি শপিংমলে অগ্নিকাণ্ডের ঘটনায় নারী ও শিশুসহ অন্তত ৩৭ জন নিহত ও আহত হয়েছেন প্রায় ৩০ জন। খবর বিবিসির।

রবিবার ছুটির দিনের বিকালে উইন্টার চেরি কমপ্লেক্স নামের ওই শপিং মলের উপরের ফ্লোরে যখন আগুনের সূত্রপাত হয়, অনেকেই তখন সিনেমা দেখায় মগ্ন ছিলেন।

স্থানীয় উদ্ধারকর্মীদের বরাত দিয়ে আন্তর্জাতিক সংবাদমাধ্যম এএফপির প্রতিবেদনে বলা হয়, ৪০ শিশুসহ প্রায় ৬৯ জন এখনো নিখোঁজ রয়েছে, উদ্ধার করা গেছে ১২০ জনকে।

মস্কো থেকে ২ হাজার ২০০ মাইল পূর্বে কেমেরোভো এলাকাটি রাশিয়ার অন্যতম কয়লা উৎপাদনকারী অঞ্চল হিসেবে পরিচিত।

সামাজিক যোগাযোগের মাধ্যমে আসা ভিডিওতে দেখা যায়, ধোঁয়ায় আচ্ছন্ন পুরো এলাকা থেকে ফায়ার সার্ভিস কর্মীরা লোকজনকে সরিয়ে নেওয়ার চেষ্টা করছে। আর আগুন থেকে বাঁচার মরিয়া চেষ্টায় জানালা দিয়ে লাফিয়ে নামার চেষ্টা করছে মানুষ।রাশিয়ায় শপিংমলে অগ্নিকাণ্ডে নিহত ৩৭

ঠিক কীভাবে ওই শপিংমলে আগুন লাগে, তা এখনো স্পষ্ট নয়। এ বিষয়ে তদন্ত শুরু করেছে কর্তৃপক্ষ।

বিবিসির প্রতিবেদনে বলা হয়, মুভি থিয়েটার, রেস্তোরাঁ, সাউনা, বোওলিং অ্যালি ও একটি চিলড্রেন জু নিয়ে ২০১৩ সালে উইন্টার চেরি কমপ্লেক্স যাত্রা শুরু করে।

স্থানীয় সংবাদমাধ্যমের খবর অনুযায়ী, বিকাল ৫টার দিকে শপিংমলের বিনোদন কেন্দ্রের অংশে কোথাও আগুনের সূত্রপাত হয় বলে ধারণা করা হচ্ছে।

কেমেরোভোর জরুরি বিভাগের উপ-প্রধান ইয়েভগেনি দেদিউখিন বলছেন, প্রাথমিক যে তথ্য তাদের কাছে রয়েছে, তাতে আগুন ওই শপিং মলের প্রায় ১৫০০ বর্গমিটার এলাকায় ছড়িয়ে পড়ে। ধসে পড়ে দুটো সিনেমা হলের ছাদ।

৬২টি ফায়ার ইউনিট নিয়ে অগ্নিনির্বাপক বাহিনীর ২৮৮ জন কর্মীর পাশাপাশি আকাশ থেকে হেলিকপ্টার ব্যবহার করে সেখানে আগুন নেভানোর কাজ চলছে বলে জানান তিনি।

কেমেরোভো অঞ্চলের ডেপুটি গভর্নর ভ্লাদিমির চেরনভ জানান, শপিংমলের একটি মুভি থিয়েটার থেকেই পাওয়া গেছে ১৩ জনের লাশ।

ফায়ার সার্ভিস কর্মীরা প্রায় একশ মানুষকে শপিংমল থেকে বের করে আনে এবং আরও ২০ জনকে বিভিন্ন ফ্লোর থেকে উদ্ধার করে।

About The Author

শেয়ার করুনঃ

Leave a Reply