১৯ মে ২০২৪ / ৫ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ / রাত ১০:২৩/ রবিবার
মে ১৯, ২০২৪ ১০:২৩ অপরাহ্ণ

ব্রাহ্মণবাড়িয়া-১ আসনের উপ-নির্বাচন কাল

     

ব্রাহ্মণবাড়িয়া-১ (নাসিরনগর) শূন্য আসনের উপ-নিবার্চনের ভোট গ্রহণ আগামীকাল মঙ্গলবার (১৩ মার্চ)। শান্তিপূর্ণ পরিবেশে এ নিবার্চন সম্পন্ন করতে নির্বাচন কমিশন ব্যাপক প্রস্তুতি নিয়েছে।
উপজেলা নির্বাচন অফিস জানায়, র‌্যাব, বিজিবি, পুলিশ, আনসার ভিডিপিসহ ১৭৭৬জন আইনশৃংখলা রক্ষাবাহিনীর সদস্য মোতায়েন করা হয়েছে। ১৩টি ইউনিয়নে তিনটি করে ৩৯টি মোবাইল টিম দায়িত্ব পালন করবে। ২০জন নির্বাহী ম্যাজিস্ট্রেট, ৪জন জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট নির্বাচনী এলাকায় দায়িত্ব পালন করবেন। ৭৪জন প্রিজাইডিং, ৩৬৪জন সহকারী প্রিজাইডিং ও ৭২৮জন পোলিং অফিসার নিয়োগ দেয়া হয়েছে। নির্বিঘ্নে যাতে ভোটার ভোট দিতে পারে তার জন্য সব ধরনের প্রস্তুতি গ্রহণ করা হয়েছে।
ব্রাহ্মণবাড়িয়া-১ সংসদীয় আসনে ভোটার ২ লাখ ১৪ হাজার ৯জন। পুরুষ ভোটার ১ লাখ ১০ হাজার ৪১০জন ও নারী ভোটার ১ লাখ ৩ হাজার ৫৯৯জন।
আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা ও রিটার্নিং কর্মকর্তা মো. শাহেদুন্নবী চৌধুরী জানান, অবাধ সুষ্ঠু শান্তিপূর্ণ পরিবেশে নির্বাচন অনুষ্ঠানের লক্ষ্যে সব ধরনের নিরাপত্তা ব্যবস্থা নেয়া হয়েছে। ভোটারা নির্বিঘ্নে ভোট দিতে পারে। এছাড়া ঝুঁকিপূর্ণ কেন্দ্র চিহ্নিত করে সেখানে নেয়া হয়েছে বাড়তি নিরাপত্তা। উল্লেখ্য, মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী ছায়েদুল হকের মৃত্যুতে এ আসনের এমপি পদ শূন্য হয়।

About The Author

শেয়ার করুনঃ

Leave a Reply