২৯ এপ্রিল ২০২৪ / ১৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ / বিকাল ৫:০৬/ সোমবার
এপ্রিল ২৯, ২০২৪ ৫:০৬ অপরাহ্ণ

ছাত্রলীগের সঙ্গে আ.লীগের বৈঠক

     

বাংলাদেশ ছাত্রলীগের কেন্দ্রীয় নির্বাহী সংসদ, ঢাকা বিশ্ববিদ্যালয় ও ঢাকার বিভিন্ন শাখার নেতাদের সঙ্গে জরুরি বৈঠকে বসেছেন ক্ষমতাসীন দল আওয়ামী লীগের নেতারা।

আজ বৃহস্পতিবার সন্ধ্যায় বঙ্গবন্ধু এভিনিউতে ছাত্রলীগের কার্যালয়ে ঢাকা বিশ্ববিদ্যালয়ে চলমান রাজনৈতিক পরিস্থিতি, ঢাবি উপাচার্যের উপর বাম ও অছাত্রদের হামলা এবং ছাত্রলীগের ভূমিকা নিয়ে বৈঠকে আলোচনা চলছে।

বৈঠকে সাতটি কলেজকে ঢাকার বিশ্ববিদ্যালয়ের অভিভুক্তি ও এর ফলে পক্ষ-বিপক্ষের আন্দোলন, ঢাবি ভিসির কার্যালয় ভাঙচুর ও তাকে লাঞ্ছিত করা এবং ভিসিকে উদ্ধার করতে গিয়ে ছাত্রলীগের সংঘর্ষে জড়িয়ে পড়ার বিষয়ে ছাত্র নেতাদের বক্তব্য শোনেন কেন্দ্রীয় নেতারা।

বৈঠকে অংশ নিয়েছেন আওয়ামী লীগের যুগ্ম-সম্পাদক ও ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক জাহাঙ্গীর কবির নানক,  আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও ছাত্রলীগের সাবেক সভাপতি একেএম এনামুল হক শামীম।

বৈঠকে আওয়ামী লীগ নেতৃবৃন্দ সাত কলেজ শাখা ছাত্রলীগের নেতাদের কাছে অধিভুক্তি নিয়ে ছাত্রদের মনোভাব শোনেন।

উল্লেখ্য, ছাত্রলীগের দাবি, গত মঙ্গলবার নিপীড়ন বিরোধী শিক্ষার্থীবৃন্দের ব্যানারে বিভিন্ন দাবি নিয়ে বাম সংগঠনগুলো ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভিসির কার্যালয় ঘেরাও, ভাঙচুর ও ভিসিকে লাঞ্ছিত করে। এ সময় ভিসিকে উদ্ধার করতে গেলে বাম সংগঠনের নেতাদের সঙ্গে অনাকাঙ্ক্ষিত ঘটনা ঘটে। এতে ছাত্রলীগের ২০ নেতাকর্মীসহ অন্তত ৫০ জন আহত হন।

প্রসঙ্গত, আগামী জাতীয় সংসদ নির্বাচন সামনে রেখে আন্দোলনের সূতিকাগারখ্যাত ঢাকা বিশ্ববিদ্যালয়ের পরিবেশ অশান্ত করতে চায় না ক্ষমতাসীন আওয়ামী লীগ। এজন্য ছাত্রদের মনোভাব বুঝে তাদের যৌক্তিক দাবিকে প্রধান্য দিয়েই এগোতে চাইছে দলটি। উদ্ভূত পরিস্থিতি সামাল দিতেই কেন্দ্রীয় নেতারা এই বৈঠক আহ্বান করেন। বৈঠক থেকে ছাত্রলীগকে আগামীর পথচলার দিকনির্দেশনা দেবেন বলেও জানা গেছে।

About The Author

শেয়ার করুনঃ

Leave a Reply