২৯ এপ্রিল ২০২৪ / ১৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ / দুপুর ২:১২/ সোমবার
এপ্রিল ২৯, ২০২৪ ২:১২ অপরাহ্ণ

কম্বলের ভেতর তিন কোটি টাকার সোনা

     

হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে ছয় কেজি ৭০০ গ্রাম ওজনের ৫৮ পিস স্বর্ণের বারসহ এক যাত্রীকে আটক করেছে ঢাকা কাস্টম হাউস। যাত্রীর নাম মো. আলম (৪৫)। সোমবার সকালে তিনি বাহরাইন হতে গালফ এয়ারের ফ্লাইটে বাংলাদেশে আসেন। কম্বলের ভেতর থেকে উদ্ধার হওয়া স্বর্ণের মূল্য প্রায় তিন কোটি ৩৫ লাখ টাকা।

কাস্টমস কর্মকর্তারা জানান, যাত্রী আলম হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে আসার পর গোপন সংবাদের ভিত্তিতে তাকে আটক করে জিজ্ঞাসাবাদ করা হয়। এক পর্যায়ে তার ব্যাগ স্ক্যান করা হয়। ব্যাগের ভেতর থাকা কম্বলটি থেকে সোনার বারগুলো উদ্ধার করে ঢাকা কাস্টমস হাউসের প্রিভেনটিভ দলের কর্মকর্তারা।

ঢাকা কাস্টমস হাউসের হাউসের সহকারী কমিশনার (এসি) ও প্রিভেনটিভ দলের প্রধান সাইদুল ইসলাম বলেন, আটক যাত্রী আলম বাহরাইন থেকে গলফ এয়ারের জিএফ ২৪৮ নম্বর ফ্লাইটে করে সকাল নয়টায় ঢাকায় আসেন। বিমানবন্দরের গ্রিন চ্যানেলের সামনে থেকে তাকে আটক করে জিজ্ঞাসা করা হয়। তিনি প্রথমে তা অস্বীকার করেন। পরে ব্যাগ স্ক্যান করে কম্বলের ভেতর দুটি প্যাকেট থেকে ৫৮টি সোনা বার উদ্ধার করা হয়। হলুদ রঙের স্কচটেপ দিয়ে প্যাকেট দু’টি মোড়ানো ছিল। উদ্ধার করা সোনার ওজন ৬ কেজি ৭০০ গ্রাম। এর মূল্য প্রায় তিন কোটি ৩৫ লাখ টাকা।

যাত্রী আলম জানিয়েছেন তার গ্রামের বাড়ি কুমিল্লায়। বাহরাইনে তিনি নির্মাণ শ্রমিকের কাজ করেন। হায়দার নামে এক বন্ধু কম্বলটি তাকে দিয়েছিলেন। আলমের বিরুদ্ধে বিমানবন্দর থানায় মামলা হয়েছে।সুত্র ইত্তেফাক

About The Author

শেয়ার করুনঃ

Leave a Reply