২৭ এপ্রিল ২০২৪ / ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ / সকাল ১১:১১/ শনিবার
এপ্রিল ২৭, ২০২৪ ১১:১১ পূর্বাহ্ণ

গোপন বৈঠকচলাকাল জামায়াতে ইসলামীর আমির মকবুল আহমাদ ও সেক্রেটারি জেনারেল শফিকুর রহমানসহ ৯ শীর্ষ নেতা আটক

     

জামায়াতে ইসলামীর আমির মকবুল আহমাদ ও সেক্রেটারি জেনারেল শফিকুর রহমানসহ শীর্ষ পর্যায়ের কয়েকজন নেতা গ্রেপ্তার হয়েছেন।  সোমবার রাত ৯টার দিকে উত্তরার ৬ নম্বর সেক্টরের ১১ সড়কের একটি বাসা থেকে তাদের গ্রেপ্তার করা হয় বলে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের উপকমিশনার শেখ নাজমুল আলম জানিয়েছেন।  গ্রেপ্তার হওয়া নেতাদের মধ্যে নায়েবে আমির ও সাবেক সংসদ সদস্য মিয়া গোলাম পরওয়ার, চট্টগ্রাম মহানগর আমির সাবেক সাংসদ মো. শাহজাহান, সেক্রেটারি নজরুল ইসলাম, চট্টগ্রাম দক্ষিণ জেলা আমির জাফর সাদেকও রয়েছেন।জনৈক নওশের আলী নামে এক ব্যক্তির বাসা থেকে জামায়াতের এই নেতারাসহ মোট নয়জনকে গ্রেপ্তার করা হয় বলে উপ-কমিশনার নাজমুল জানান।পুলিশ বলছে, ‘রাজনৈতিক অস্থিরতা সৃষ্টির জন্য তারা গোপন বৈঠকে মিলিত হয়েছিলেন। তাদের নাশকতার পরিকল্পনা ছিল।’ এ সংক্রান্ত কিছু কাগজপত্রও তারা পেয়েছেন বলে জানান তিনি।

বিবিসি বাংলা সুত্রে জানা গেছে , আটককৃত নেতাদের ডিবি পুলিশ হেফাজতে রাখা হয়েছে। আজ মঙ্গলবার তাদের আদালতে হাজির করা হতে পারে। প্রসঙ্গত, মহান মুক্তিযুদ্ধের সময় মানবতাবিরোধী অপরাধের দায়ে দলটির তৎকালীন আমির মতিউর রহমান নিজামীর বিচারের সময় থেকেই মকবুল আহমাদ জামায়াতের আমিরের দায়িত্ব পালন করে আসছিলেন। নিজামীর ফাঁসি হবার পাঁচ মাস পর তাকে আনুষ্ঠানিকভাবে দলের আমির বলে ঘোষণা করা হয়।

এদিকে জামায়াতের নায়েবে আমির মুজিবুর রহমান এক বিবৃতিতে এই গ্রেপ্তারের নিন্দা জানিয়ে অবিলম্বে তাদের মুক্তি দাবি করেছেন। অস্থিরতা সৃষ্টির ষড়যন্ত্রের বিষয়ে তিনি বলেন, ‘জামায়াতে ইসলামী একটি নিয়মতান্ত্রিক, গণতান্ত্রিক, আইনানুগ রাজনৈতিক দল।’ উত্তরার ওই বাসায় দলের আমিরের নেতৃত্বে ঘরোয়া বৈঠকের সময় পুলিশ হানা দিয়েছিল বলেও জানান তিনি।

About The Author

শেয়ার করুনঃ

Leave a Reply