কক্সবাজারে চুয়েটের ৩ দিনব্যাপী আন্তর্জাতিক সম্মেলন কাল শুরু

  প্রিন্ট
(Last Updated On: ফেব্রুয়ারি ১৫, ২০১৭)

কক্সবাজার প্রতিনিধি

চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (চুয়েট)-এর তড়িৎ ও কম্পিউটার কৌশল অনুষদের উদ্যোগে কাল ১৬ ফেব্রুয়ারি থেকে কক্সবাজারে শুরু হচ্ছে ইলেকট্রিক্যাল, কম্পিউটার ও যোগাযোগ প্রযুক্তি বিষয়ে ৩ দিনব্যাপী (ইসিসিই) আন্তর্জাতিক সম্মেলন। কক্সবাজার শহরের একটি অভিজাত হোটেলে আয়োজিত উক্ত অনুষ্ঠান উদ্বোধন হবে কাল বেলা ১১টায়। তিনদিনব্যাপী এই আন্তর্জাতিক কনফারেন্সে যুক্তরাষ্ট্র, যুক্তরাজ্য, নেদারল্যান্ডস, জাপান, দক্ষিণ কোরিয়া ও ভারতের প্রতিনিধিরা অংশ নেবেন। তাদের মধ্যে ১০ জন কীনোট স্পিকার এবং ইনভাইটেড স্পিকার হিসাবে অংশ নেবেন বলে আশা করছেন আয়োজকরা।

তারা জানানকনফারেন্সের জন্য মোট ৫৮৫টি পেপার জমা পড়েছে। এর মধ্যে যাচাইবাছাই শেষে ২০৭টি পেপার উপস্থাপনের জন্য মনোনীত হয়েছে। এতে কীনোট স্পিকার হিসেবে থাকবেন যুক্তরাষ্ট্রের ফ্লোরিডা পলিটেকনিক ইউনিভার্সিটির অধ্যাপক মোহাম্মদ এইচ রশীদ, ইন্ডিয়ান স্ট্যাটিসটিক্যাল ইনস্টিটিউট এর প্রাক্তন পরিচালক শঙ্কর কে পল এবং উক্ত প্রতিষ্ঠানের অধ্যাপক এন এইচ সিং, জাপানের সাইতামা ইউনিভার্সিটির অধ্যাপক তেতসুয়া শিমামুরা, নেদারল্যান্ডস ইউনিভার্সিটি অব টুয়েন্ট এর অধ্যাপক এন্টন নিজহট, যুক্তরাজ্যের উলস্টার ইউনিভার্সিটির অধ্যাপক নাজমুল সিদ্দিকী প্রমুখ।

কনফারেন্সে ইলেকট্রিক্যাল, ইলেকট্রনিক্স, কম্পিউটার সায়েন্স, টেলিকমিউনিকেশন ইত্যাদি বিষয়ে শীর্ষস্থানীয় একাডেমিক সায়িন্টিস্ট, রিসার্চার, স্কলারস, ডিসিশন মেকার্সগণ অংশ নেবেন।

 

০ Comments

Leave a Comment

Login

Welcome! Login in to your account

Remember me Lost your password?

Lost Password