বাংলাদেশ, সোমবার, ১৮ই ফেব্রুয়ারি, ২০১৯ ইং, ৬ই ফাল্গুন, ১৪২৫ বঙ্গাব্দ।

গাজীপুরে কালীগঞ্জে মীনা দিবস পালিত

মুহাম্মদ আতিকুর রহমান (আতিক) ঃ
গাজীপুরের কালীগঞ্জে উপজেলা প্রশাসন ও প্রাথমিক শিক্ষা অফিসের উদ্যোগে বর্ণাঢ্য র‌্যালি, আলোচনা সভা, সাংস্কৃতিক অনুষ্ঠান ও যেমন খুশি তেমন সাজ বিভিন্ন কর্মসূচির মাধ্যমে মীনা দিবসটি পালিত হয়েছে।

২৪ সেপ্টেম্বর সোমবার সকালে উপজেলা পরিষদ প্রাঙ্গন থেকে মীনা দিবস উপলক্ষে এক বর্ণাঢ্য র‌্যালি বের হয়ে প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে র‌্যালিটি শহীদ ময়েজউদ্দিন অডিটোরিয়ামে গিয়ে আলোচনা সভায় মিলিত হয়।

আলোচনা সভায় বক্তারা উপস্থিত শিক্ষার্থীদের মাঝে মীনা কার্টুনের মূল বিষয়গুলো তুলে ধরেন। শিশু অধিকার, শিশুদের পড়ালেখার গুরুত্ব, স্বাস্থ্য সচেতনা ও শিশু পাচার বিষয়গুলো মীনা কার্টুনের মাধ্যমে প্রকাশ করে মানুষকে সচেতন করেছে। শিক্ষার্থীদের মীনা কার্টুন দেখা এবং ভালো বন্ধুদের সাথে চলার আহবান জানান। পরে বিভিন্ন স্কুলের শিক্ষার্থীদের নিয়ে সাংস্কৃতিক অনুষ্ঠান এবং যেমন খুশি তেমন সাজের আয়োজন হয় অডিটোরিয়ামে।

এই সময় উপস্থিত ছিলেন, উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) খন্দকার মুঃ মুশফিকুর রহমান, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মোঃ সোহাগ হোসেন, উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার মোঃ সোহাগ হোসেন, উপজেলা নির্বাহী প্রকৌশলী আবুল হাসনাত মহিউদ্দিন, উপজেলা সমাজসেবা অফিসার শাহাদাৎ হোসেন, উপজেলা শিক্ষক সমিতির সভাপতি দীলিপ কুমার দাস, সাধারন সম্পাদক এনামুল হক শিকদার, বালীগাঁও মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক আবুল কাশেম, কালীগঞ্জ পৌর শিক্ষক সমিতির সাধারন সম্পাদক মোঃ রমজান আলী প্রমুখ।

এই বিভাগের আরো খবর

আরো খবর

Leave a Reply