২৭ এপ্রিল ২০২৪ / ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ / সকাল ৬:০২/ শনিবার
এপ্রিল ২৭, ২০২৪ ৬:০২ পূর্বাহ্ণ

তিস্তা চুক্তি সময়ের ব্যাপার -গাজীপুরে সেতুমন্ত্রী

     

মুহাম্মদ আতিকুর রহমান
সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, ভারতের সঙ্গে গঙ্গা চুক্তি হয়েছে, তিস্তা চুক্তিও হবে। তিস্তা চুক্তি এখন সময়ের ব্যাপার। এতে যেহেতু রাজ্যের বিষয় রয়েছে। মাননীয় প্রধানমন্ত্রী দিল্লি সফরে গেছেন। দিল্লিতে পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জিও থাকছেন। সেখানে তিস্তা ও অভিন্ন নদী নিয়ে আলোচনার আরও অগ্রগতি হবে।

মন্ত্রী ৭ এপ্রিল শুক্রবার দুপুরে গাজীপুর সদর উপজেলার রাজেন্দ্রপুর এলাকায় সড়ক ও জনপথের পরিদর্শন বাংলো ‘বন বিলাস’ উদ্বোধন শেষে সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের জবাবে এ কথা বলেন।

তিনি বলেন, ভারতের সঙ্গে শান্তিপূর্ণ ছিলমহল বিনিময় হয়েছে। ছিটমহল শুধু বিনিময়ই হয়নি। আমাদের ৩৫টি ছিটমহলে ইউপি নির্বাচনও হয়েছে। ভারত আমাদের দুঃসময়ের বন্ধু। ভারত বিদ্বেষী প্রচারণা করে, ভারত বিরোধী প্রপাগান্ডা করে ভারতের কাছ থেকে প্রতিবেশী হিসেবে আমাদের ন্যায্য পাওনা পাওয়া যাবে না। সুসম্পর্ক বজায় রেখেই আমাদের ন্যায্য পাওয়া বুঝে নিতে হবে।

এসময় বাংলাদেশ সেনাবাহিনীর ইঞ্জিনিয়ার ইন চিফ মেজর জেনারেল মোঃ ছিদ্দিকুর রহমান সরকার, ব্রিগ্রেডিয়ার জেনারেল ইফতেখার আনিস, সওজ-এর তত্ত্বাবধায়ক প্রকৌশলী সবুজ উদ্দিন খান, ঢাকা-গাজীপুর বিআরটি প্রকল্পের পরিচালক ইঞ্জিনিয়ার ছানাউল হক, জয়দেবপুর-ময়মনসিংহ সড়ক উন্নয়ন প্রকল্পের পরিচালক লেঃ কর্নেল নিজাম উদ্দিন আহমদ, প্রকল্প কর্মকর্তা মেজর মোঃ মিজানুর রহমান ফকির, গাজীপুর সওজের উপ-সহকারী প্রকৌশলী খায়রুল বাশার মোঃ সাদ্দাম হোসেন প্রমুখ উপস্থিত ছিলেন।

About The Author

শেয়ার করুনঃ

Leave a Reply