২৭ এপ্রিল ২০২৪ / ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ / রাত ১:১২/ শনিবার
এপ্রিল ২৭, ২০২৪ ১:১২ পূর্বাহ্ণ

অচল রাবি ক্লাস বর্জন করে রাস্তায় শিক্ষার্থীরা

     

মো:উমর ফারুক,রাবি প্রতিনিধি
কোটা সংস্কারকারীদের গর্জনে আকাশ ভারি হয়ে এসেছে রাজশাহী বিশ্ববিদ্যালয়ে। কোটার আন্দোলনে কেন্দ্র ঘোষিত সিদ্ধান্ত অনুযায়ি রাজশাহী বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা ক্লাস বর্জনের সাথে ঢাকা-রাজশাহী মহাসড়ক অবরোধ অব্যাহত রেখেছে। সেখানে সকাল থেকে শিক্ষার্থীদের অংশগ্রহণ ছিল চোখে পড়ার মতো।
আন্দোলনে অংশ নেওয়া রাবির গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের শিক্ষার্থী উজ্জল হোসেন বলেন, আমরা কোটা সংস্কার ছাই। কারণ কোটার কারণে মেধাবী ভাই বোনেরা তাদের কাঙ্খিত স্থানে পৌছাতে পারছেন না। তাই ক্লাস বর্জন করে বন্ধুদের সাথে এই যৌক্তি আন্দোলনে অংশ নিয়েছি। যতদিন কোটা সংস্কার না হবে ততদিন তিনি ও তার বন্ধুরা ক্লাস বর্জনের সিদ্ধান্ত নিয়েছেন বলে জানান।
খোজ নিয়ে জানা যায় উজ্জলদের মতো বিশ্ববিদ্যালয়টির অন্যান্য বিভাগগুলোর শিক্ষার্থীরা নিজ নিজ অবস্থানে কোটা সংস্কারের আন্দোলনে স্বতঃস্ফূর্তভাবে অংশগ্রহণ করেছেন।
এদিকে শিক্ষার্থীদের আন্দোলনকে যৌক্তিক দাবি করে শিক্ষকদের সমর্থন বাড়ছে। এরই মধ্যে বিশ্ববিদ্যালয়ের অর্ধ শতাধিক শিক্ষক শিক্ষার্থীদের আন্দোলনে একাত্মতার কথা জানিয়েছেন। কেউ কেউ আন্দোলন স্থলে গিয়ে বক্তব্য রেখেছেন।
আন্দোলন সম্পর্কে বিশ্ববিদ্যালয়টির রসায়ন বিভাগের অধ্যাপক ড. লায়লা আরজুমান বানু বলেন, শিক্ষার্থীরা যৌক্তিক দাবি নিয়ে আন্দোলন করছে। কেননা ৫৬ শতাংশ ও ৪৪ শতাংশ এই বৈষম্যের কারণে অনেক স্থানে আমরা প্রকৃত মেধাবীদের হারাচ্ছি। ব্যক্তিগতভাবে আমিও চাইব কেটার সংস্কার হোক।

About The Author

শেয়ার করুনঃ

Leave a Reply