২৬ এপ্রিল ২০২৪ / ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ / রাত ১০:৫৪/ শুক্রবার
এপ্রিল ২৬, ২০২৪ ১০:৫৪ অপরাহ্ণ

বঙ্গবন্ধুর জন্মদিন ও জাতীয় শিশু দিবসের সভায়  ছালাম

     

শিশুকাল থেকেই দেশপ্রেমের শিক্ষা গ্রহণ করে শিশুদের বঙ্গবন্ধুর আদর্শে যোগ্য নাগরিক হিসেবে গড়ে তোলার আহ্বান জানিয়েছেন চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষের চেয়ারম্যান আবদুচ ছালাম। তিনি বলেন, ‘আমাদের ছেলেমেয়েদের ভেতর একটি আত্মবিশ্বাস সৃষ্টি করতে হবে। এ জন্য প্রয়োজন জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান শিশুকাল থেকেই যেমন নিজেকে বিলিয়ে দিয়েছিলেন দেশ ও জনগণের কল্যাণে, ঠিক সেভাবেই শিশুদের গড়ে তুলতে হবে।’
আজ জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৯৯তম জন্মবার্ষিকী এবং জাতীয় শিশু দিবস উদ্যাপন উপলক্ষে সিডিএ গালর্স স্কুল এন্ড কলেজ আয়োজিত শিশু সমাবেশ, ক্রীড়া প্রতিযোগিতার পুরস্কার বিতরণী, আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের প্রধান অতিথির বক্তব্যে সিডিএ চেয়ারম্যান আবদুচ ছালাম এসব কথা বলেন।
তিনি আরো বলেন, বঙ্গবন্ধু শিশুদের ভালবাসতেন। এই শিশুরাই বঙ্গবন্ধুর সোনার বাংলার কারিগর। এদের মাধ্যমে বাংলাদেশ মুক্তির আলোয় উদ্ভাসিত হবে। বঙ্গবন্ধু শুধু বাংলাদেশের স্থপতি নন, তিনি বিশ্বের শোষিত মানুষের মুক্তির প্রেরণা। বঙ্গবন্ধু স্বাধীনতা, জাতীয় পতাকা ও মুক্তিযুদ্ধ দিয়েছেন। তাঁর আকাঙ্খা ছিলো বাঙালির অর্থনৈতিক মুক্তি। তাঁর স্বপ্ন বাস্তবায়নের জন্য দিন রাত কাজ করে চলেছে তাঁর সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা। বঙ্গবন্ধুর জীবন দর্শন ও স্বপ্ন বাঙালির অন্তরে গভীরভাবে প্রোথিত। তিনি সব সময় মনে করতেন আজকের যে শিশু তারাই আগামী দিনের ভবিষ্যৎ। তারাই আগামীর দেশকে গড়ে তুলবে এবং জাতির পিতা সব সময় যেটা বলতেন, আমি সোনার বাংলা গড়তে চাই। সে জন্য আমার সোনার ছেলেমেয়ে দরকার।
প্রধান শিক্ষক গাজীউল হকের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় বক্তব্য রাখেন সিডিএ বোর্ড সদস্য জসিম উদ্দিন শাহ, কেবিএম শাহজাহান, মোহরা ওয়ার্ডের কাউন্সিলর মো. আজম, সিডিএ উপ-সচিব অমল গুহ, অধ্যক্ষ নুরুল আলম, নাজিম উদ্দিন চৌধুরী, জাহাঙ্গীর আলম চৌধুরী প্রমুখ।

About The Author

শেয়ার করুনঃ

Leave a Reply