সাংবাদিক উৎপল ফিরেছেন কোথায় ছিলেন- সে ব্যাপারে কিছুই বলেননি

  প্রিন্ট
(Last Updated On: ডিসেম্বর ২০, ২০১৭)

সাংবাদিক উৎপল দাস ৭০ দিন নিখোঁজ থাকার পর অবশেষে মঙ্গলবার রাতে ফিরেছেন। রাত পৌনে ১২ টার দিকে তাকে নারায়ণগঞ্জের ভুলতা এলাকা থেকে পাওয়া গেছে বলে পুলিশ ও তার সহকর্মীরা নিশ্চিত করেছেন। তবে এই ৭০ দিন উৎপল কোথায় ছিলেন- এ ব্যাপারে কোন কিছু জানা যায়নি। তার ফিরে আসার বিষয়টি নিশ্চিত করতে রাতে তার মোবাইল ফোনে কল করা হলেও কথা বলা সম্ভব হয়নি।

রাতে ভুলতা পুলিশ ফাঁড়ির ইনচার্জ শহিদুল ইসলাম ইত্তেফাককে বলেন, উৎপল তাকে জানিয়েছেন, ভুলতার আদুরিয়া এলাকার শাহজালাল ফিলিং স্টেশনের কাছে একটি মাইক্রোবাস থেকে কে বা কারা তাকে ফেলে যায়। তাকে ঢাকা থেকে এখানে নিয়ে আসা হয়। তিনি আর কিছু বলেননি। তিনি ভুলতা ফাঁড়িতে পুলিশ হেফাজতে রয়েছেন।

রাতে পূর্বপশ্চিমবিডি ডট নিউজ অনলাইনের প্রধান সম্পাদক পীর হাবিবুর রহমান ইত্তেফাকের কাছে তার ফিরে আসার বিষয়টি নিশ্চিত করে বলেন, উৎপল ফিরে এসেছে। আমি তার সঙ্গে মোবাইল ফোনে কথা বলেছি। সে বলেছে, ‘আমি সুস্থ আছি। আমি মায়ের কাছে যাচ্ছি।’

পীর হাবিবুর আরো বলেন, কথা বলার সময় উৎপলকে বেশ উৎফুল্ল মনে হচ্ছিল। সে ২/১ দিনের মধ্যে পূর্বপশ্চিমবিডিতে যোগ দিবে বলে জানিয়েছে।

বিষয়টি নিশ্চিত করে নারায়ণগঞ্জের অতিরিক্ত পুলিশ সুপার মোস্তাফিজুর রহমান ইত্তেফাককে বলেন, উৎপলকে পাওয়া গেছে। তিনি এখন পুলিশ হেফাজতে রয়েছেন।

গত ১০ অক্টোবর বিকাল ৪ টায় রাজধানীর মতিঝিলের ২০৯, ঢাকা স্টক এক্সচেঞ্জ ভবনে পূর্বপশ্চিমবিডি ডট নিউজ অনলাইনের অফিস থেকে বের হয়ে উৎপল দাস আর ফিরেননি। তাকে খুঁজে না পেয়ে ১৫ অক্টোবর অনলাইনটির সম্পাদক খুজিস্তা নূর ই নাহরীন বাদী হয়ে মতিঝিল থানায় একটি জিডি করেন। এর একদিন পর উৎপল দাসের বাবা চিত্তরঞ্জন দাস মতিঝিল থানায় আরো একটি জিডি করেন। এ ঘটনার পর উৎপলকে উদ্ধারের দাবিতে ঢাকা রিপোর্টার্স ইউনিটিসহ তার সহকর্মীরা মানববন্ধন কর্মসূচি পালন করেন।সুত্র ইত্তেফাক

০ Comments

Leave a Comment

Login

Welcome! Login in to your account

Remember me Lost your password?

Lost Password