৮ মে ২০২৪ / ২৫শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ / সকাল ৮:৫৯/ বুধবার
মে ৮, ২০২৪ ৮:৫৯ পূর্বাহ্ণ

গাজীপুরে বেতনের দাবীতে ঢাকা-ময়মনসিংহ মহাসড়ক অবরোধ

     

মুহাম্মদ আতিকুর রহমান
গাজীপুরের শ্রীপুরে বকেয়া বেতনের দাবিতে ঢাকা-ময়মনসিংহ মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ করেছে ওয়েলটেক্স কারখানার সহস্রাধিক শ্রমিক।

৩০ সেপ্টেম্বর শনিবার সকাল ৮টায় উপজেলার মূলাইদ এলাকায় ওই কারখানার শ্রমিকরা বিক্ষোভ করে। এতে মহাসড়কে ৩৫ মিনিট যান চলাচল বন্ধ ছিল।

কারখানা সূত্রে জানা যায়, মূলাইদ এলাকায় অবস্থিত ওই কারখানাটি গত ঈদে বেতনের ৬০শতাংশ পরিশোধ করে ছুটি দিয়ে দেওয়া হয়। বাকি ৪০শতাংশ ঈদের পর পরিশোধ করার কথা ছিল। কিন্তু ঈদের পর ১৭দিন পার হয়ে গেলেও তা পরিশোধ করা হয়নি। বকেয়া বেতন পরিশোধ না করায় শ্রমিকরা বিক্ষুব্ধ হয়ে আন্দোলনে নামেন।

আন্দোলনকারীরা জানান, এই কারখানাটিতে অধিকাংশ মাসের বেতন ২৮ তারিখে দেওয়া হয়। সঠিক সময়ে বেতন না পেলে শ্রমিকদের বাসা ভাড়া ও খাবার ক্রয়ে সমস্যা হয়। বকেয়া বেতন ও সঠিক সময়ে বেতন পরিশোধের জন্য তারা আন্দোলন করছেন।

কারখানার উৎপাদন বিভাগের মহাব্যবস্থাপক মাহবুবুর রহমান জানান, শনিবার সন্ধ্যার মধ্যেই বাকি ৪০ শতাংশ বেতন পরিশোধ করা হবে বলে শ্রমিকদের জানিয়ে দেওয়া হয়েছে। বর্তমানে সবাই শান্তিপূর্নভাবে কাজে যোগ দিয়েছে।

মাওনা হাইওয়ে থানার অফিসার ইনচাজর্ (ওসি) দেলোয়ার হোসেন জানান, সকাল ৮টার দিকে শ্রমিকরা মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ প্রদর্শন করে। পরে কারখানা কর্তৃপক্ষের বেতন দেওয়ার আশ্বাসে শ্রমিকরা অবরোধ তুলে নিয়ে কাজে ফিরে গেছে। এ ঘটনায় ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের যান চলাচল আধা ঘন্টার মতো বন্ধ ছিল।

About The Author

শেয়ার করুনঃ

Leave a Reply