২৯ এপ্রিল ২০২৪ / ১৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ / সন্ধ্যা ৬:৩২/ সোমবার
এপ্রিল ২৯, ২০২৪ ৬:৩২ অপরাহ্ণ

ঢাবির নতুন ভিসি অধ্যাপক আখতারুজ্জামান

     

ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত ভিসি হিসেবে নিয়োগ পেয়েছেন বর্তমান প্রো-ভিসি (প্রশাসন) অধ্যাপক মো. আখতারুজ্জামান।
রাষ্ট্রপতি ও বিশ্ববিদ্যালয়ের আচার্য আবদুল হামিদ এ নিয়োগ দিয়েছেন। সোমবার শিক্ষা মন্ত্রণালয়ের এক প্রজ্ঞাপনে এ তথ্য জানানো হয়।
শিক্ষা মন্ত্রণালয়ের উপসচিব হাবিবুর রহমান স্বাক্ষরিত প্রজ্ঞাপনে বলা হয়, ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভিসি অধ্যাপক আ আ ম স আরেফিন সিদ্দিকের মেয়াদ উত্তীর্ণ হওয়ার পরিপ্রেক্ষিতে বিশ্ববিদ্যালয়ের একাডেমিক ও প্রশাসনিক কাজ সুষ্ঠুভাবে পরিচালনার স্বার্থে ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের অধ্যাপক মো. আখতারুজ্জামানকে  সাময়িকভাবে বিশ্ববিদ্যালয়ের ভিসির দায়িত্ব প্রদান করা হয়েছে।
নবনিযুক্ত ভিসি অধ্যাপক মো. আখতারুজ্জামান বলেন, বিশ্ববিদ্যালয়ে শিক্ষা ও গবেষণার সুষ্ঠু পরিবেশ রক্ষা এবং ভাবমূর্তি বৃদ্ধিতে কাজ করবো। ছাত্রশিক্ষক অধিকার সুরক্ষা এবং বিশ্ববিদ্যালয়ের একাডেমিক ও প্রশাসনিকসহ সার্বিক কর্মকাণ্ডে আরো গতিশীলতা আনাই হবে অগ্রাধিকার। বিশ্ববিদ্যালয়কে এগিয়ে নিতে সকলের কাছে সহযোগিতা চান তিনি।
গত ২৪ আগস্ট ভিসি হিসেবে গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের অধ্যাপক ড. আ আ ম স আরেফিন সিদ্দিকের স্বাভাবিক মেয়াদ শেষ হয়।
প্রজ্ঞাপনে আরো বলা হয়, রাষ্ট্রপতি ও আচার্য প্রয়োজন মনে করলে যেকোনো সময় অধ্যাপক মো. আখতারুজ্জামানকে দায়িত্ব থেকে অব্যাহতি প্রদান করতে পারবেন। তিনি বিধি অনুযায়ী, পদ সংশ্লিষ্ট অন্যান্য সুযোগ-সুবিধা ভোগ করবেন। বিশ্ববিদ্যালয়ের প্রধান নির্বাহী কর্মকর্তা হিসেবে সার্বক্ষণিকভাবে বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে অবস্থান করবেন তিনি।

About The Author

শেয়ার করুনঃ

Leave a Reply