১০ মে ২০২৪ / ২৭শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ / সকাল ১০:৪৪/ শুক্রবার
মে ১০, ২০২৪ ১০:৪৪ পূর্বাহ্ণ

খাজা মুনছুর আলী শাহর মাজারে ঈদ-এ মিলাদুন্নবী (সা.) ও পবিত্র ওরশ পালন

     

চট্টগ্রাম সিটি কর্পোরেশনের সাবেক মেয়র আলহাজ্ব মোহাম্মদ মনজুর আলম প্রতিষ্ঠিত আলহাজ্ব মোস্তফা হাকিম ওয়েলফেয়ার ফাউন্ডেশন ও আলহাজ্ব হোছনে আরা মনজুর ওয়েলফেয়ার ট্রাস্ট কর্তৃক পরিচালিত হযরত খাজা মুনছুর আলী শাহ (র.) মাজার কমপ্লেক্সে ৪ঠা অক্টোবর ২০২৩ খ্রি. ১৮ রবিউল আউয়াল, বুধবার, পবিত্র ঈদ-এ মিলাদুন্নবী (সা.) ও পবিত্র ওরশ শরীফ উদ্যাপিত হয়েছে।

এ উপলক্ষে চট্টগ্রাম সিটি কর্পোরেশনের সাবেক মেয়র আলহাজ্ব মোহাম্মদ মনজুর আলম হযরত খাজা মুনছুর আলী শাহ্ (র.) মাজার জেয়ারত, ফাতেহা পাঠ, মোনাজাত এবং ভক্তদের সাথে শুভেচ্ছা বিনিময় করেন। এ ছাড়া মাজার প্রাঙ্গণে পবিত্র ঈদ-এ মিলাদুন্নবী (সা.) ও ওরশ শরীফ উপলক্ষে খতমে কোরআনে পাক, মিলাদ, ওয়াজ মাহফিল, ছেমা মাহফিল, বিশেষ মোনাজাত ও তবারুক বিতরণ অনুষ্ঠিত হয়। পবিত্র ঈদ-এ মিলাদুন্নবী (সা.) উদ্যাপনে অনুষ্ঠিত ওয়াজ মাহফিলে প্রধান বক্তা ছিলেন আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন মুফাচ্ছিরে কোরআন আলহাজ্ব মাওলানা হাসান রেজা আল-কাদেরী। বিশেষ বক্তা ছিলেন হযরত খাজা মুনছুর আলী শাহ্(র.) জামে মসজিদের খতিব মাওলানা মুহাম্মদ শাহ জালাল আল কাদেরী। আলোচনা করেন আলেম ও ওলামাবৃন্দ এবং হযরত খাজা মুনছুর আলী শাহ (র.) মাজার কমপ্লেক্স পরিচালনা পরিষদের নেতৃবৃন্দ।

চট্টগ্রাম সিটি কর্পোরেশনের সাবেক মেয়র ও হযরত খাজা মুনছুর আলী শাহ্ (র.) আওলাদ আলহাজ¦ মোহাম্মদ মনজুর আলম পবিত্র ওরশ শরীফ ও ঈদ-এ মিলাদুন্নবী (সা.) উৎযাপন উপলক্ষে আগত ভক্তদের উদ্দেশ্যে বলেন, অলি-আউলিয়াদের মারফতে পবিত্র ইসলাম প্রচার ও প্রসার ঘটেছে আমাদের বাংলাদেশ। তিনি বলেন, আল্লাহর কোরআন ও রাছুলের হাদিস মোতাবেক জীবন-জীবিকা নির্বাহ-ই আমাদের ইমানি দায়িত্ব। জনাব মনজুর আলম সুন্নিয়তের খেদমত ও ইসলামী জীবন-বিধানে যারা অবদান রাখবে তাদের অনুসরণ করার উপর গুরুত্বারোপ করেন। তিনি ইসলাম প্রচার ও প্রসারে অলি আউলিয়াউদের জীবন বিধান অনুসরণ করার আহ্বান জানান।

About The Author

শেয়ার করুনঃ

Leave a Reply