২৯ এপ্রিল ২০২৪ / ১৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ / রাত ১:৪১/ সোমবার
এপ্রিল ২৯, ২০২৪ ১:৪১ পূর্বাহ্ণ

‘দেশে ডেমোক্রেসি নয়, চলছে আওয়ামীক্রেসি’

     

দেশে এখন ডেমোক্রেসি নেই, এখন চলছে আওয়ামীক্রেসি। কারণ, এই সরকার জনগণের জন্য কাজ করছে না, তারা কাজ করছে আওয়ামী লীগের জন্য। এমন মন্তব্য করেছেন জাতীয় পার্টির (জাপা) চেয়ারম্যান জিএম কাদের।

রোববার (৩০ জুলাই) বগুড়া জেলা জাতীয় পার্টির ত্রি-বার্ষিক সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে জিএম কাদের আরও বলেন, নির্বাচনের সঙ্গে সংশ্লিষ্টরা আওয়ামী লীগের প্রভাব মুক্ত হতে পারছেন না। নির্বাচনের জন্য যারা কাজ করছেন তারা আওয়ামী লীগের সঙ্গে জড়িত, নির্বাচনের পরে যারা সুবিধা ভোগ করছেন তারাও আওয়ামী লীগের সঙ্গে জড়িত। সেখানে আওয়ামী লীগের সরকার, আওয়ামী লীগের দ্বারা নির্বাচিত এবং আওয়ামী লীগের জন্য কাজ করছে। এটাকে গণতন্ত্র বলা যায় না, এটা আওয়ামী লীগতন্ত্র। এখন আমাদের দেশকে আওয়ামীক্রেসি থেকে মুক্ত করতে হবে।

জাপা চেয়ারম্যান বলেন, জাতীয় পার্টিকে ধ্বংস ও দুর্বল করার পেছনে রয়েছে আওয়ামী লীগ সরকার। এই সরকার বিভিন্নভাবে জাতীয় পার্টিকে নিয়ন্ত্রণ করার চেষ্টা করছে। ফলে জাতীয় পার্টি কোনদিন স্বাধীনভাবে রাজনীতি করতে পারেনি। জাতীয় পার্টির যে স্বাধীন রাজনীতি আছে, এটা জনগণের কাছে তুলে ধরতে পারেনি।

জাতীয় পার্টি সবসময় আওয়ামী লীগের বি টিম ছিল জানিয়ে তিনি আরও বলেন, আমরা যতবারই ঘুরে দাঁড়ানোর চেষ্টা করেছি, ততবারই আমাদের বাধাগ্রস্ত করা হয়েছে। আমরা স্বাধীন রাজনীতি করতে পারিনি। এখনও এই ষড়যন্ত্র চলছে। যারা জাতীয় পার্টি থেকে চলে গেছে কিংবা বহিষ্কার হয়েছে তাদেরকে সামনে এনে প্রচার করা হচ্ছে আমরা বিভাজিত হয়েছি। এটা প্রচার করছে সরকার। এর সমাধান হচ্ছে জনগণের জন্য কাজ করতে হবে। এজন্য রাজপথে থাকতে হবে। জনগণ যে রাজনীতি গ্রহণ করবে এবং বিশ্বাস করবে সেটাই করতে হবে।

এসময় উপস্থিত ছিলেন, জাপা মহাসচিব মুজিবুল হক চুন্নু, জেলা জাপার আহ্বায়ক শরিফুল ইসলাম জিন্নাহ, দলের কো-চেয়ারম্যান ব্যারিস্টার আনিসুল ইসলাম মাহমুদ, অতিরিক্ত মহাসচিব শেখ মুহাম্মদ সিরাজুল ইসলাম, জেলা জাপার যুগ্ম আহ্বায়ক অ্যাড. নুরুল ইসলাম তালুকদার।

About The Author

শেয়ার করুনঃ

Leave a Reply