১০ মে ২০২৪ / ২৭শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ / বিকাল ৫:০৬/ শুক্রবার
মে ১০, ২০২৪ ৫:০৬ অপরাহ্ণ

সুইডেনে কোরআন পোড়ানোর প্রতিবাদে মিরসরাইয়ে তৌহিদী জনতার বিক্ষোভ মিছিল 

     

মিরসরাই প্রতিনিধি
সুইড়েনের স্টক হোমে পবিত্র কোরআন পোড়ানোর প্রতিবাদে মিরসরাইয়ের বারৈয়ারহাটে বিক্ষোভ কর্মসূচি পালন করেছে স্থানীয় তৌহিদী জনতা।
শুক্রবার ( ৭ জুলাই) জুমার নামাজের পর এই বিক্ষোভ কর্মসূচি ও প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়। তবে জোরারগঞ্জ থানা পুলিশের বাধায় মাত্র ১০ মিনিটের মাথায় বিক্ষোভ মিছিল ও সমাবেশ টি পন্ড হয়ে যায়।
বিক্ষোভ মিছিলে অংশগ্রহণ করা মুসল্লিরা জানায়, সুইডেনের স্টক হোমে ইসলাম ও মুসলমানদের প্রবিত্র কোরআন শরীফ পুড়িয়ে বিশ্ব মুসলিমদের হৃদয়ে আগুন ধরিয়ে দিয়েছে। একজন মুসলিম হিসেবে প্রত্যেকের উচিত এর প্রতিবাদ করা। তাই মিরসরাই উপজেলার জোরারগঞ্জ থানার তৌহিদী জনতা সম্মিলিত ভাবে জুমার নামাজের পর বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশের আয়োজন করেছে। আমরা কোন রাজনৈতিক ব্যানারে আন্দোলন করতে, ভাঙ্গচুর করতে বা জ্বালাও পোড়াও সংগ্রাম করতে আসি নাই। আমরা এসেছি আমাদের ধর্ম অবমাননার শান্তিপ্রিয় প্রতিবাদ জানাতে। সেখানেও পুলিশ নগ্ন হস্তক্ষেপ করেছে। আমরা পুলিশের বাধা ডিঙ্গিয়ে প্রতিবাদ সমাবেশ করার সক্ষমতা থাকলেও সেটা আমরা করি নাই।
জোরারগঞ্জ থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা ওসি জাহিদ হোসেন জানান, তিনি মসজিদ থাকতেই বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ সম্পন্ন হয়েছে। বিক্ষোভ মিছিলের কোন পূর্ব তথ্য না থাকায় কে বা কারা করেছে সে ব্যাপারে নিশ্চিত না এবং কোন ব্যানার ও চোখে পড়ে নাই। মসজিদ থেকে বের হয়ে রাস্তায় স্থানীয় মুসল্লিদের জটলা দেখে জটলা ভাঙ্গতে সবাইকে সরিয়ে দেয়া হয়েছে।

About The Author

শেয়ার করুনঃ

Leave a Reply